logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে এক ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন, সবশেষ মৃত্যুর ঘটনাটি ঘটেছিল এক সপ্তাহ আগে: আইইডিসিআর।

ইজতেমা ময়দানে হচ্ছে না কোয়ারেন্টিন

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২০ মার্চ ২০২০, ২০:২৫ | আপডেট : ২১ মার্চ ২০২০, ১৮:৫৩
আশকোনা হজ ক্যাম্পে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে
ফাইল ছবি
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) অতিরিক্ত উপপুলিশ কমিশনার (অপরাধ-দক্ষিণ) মোহাম্মদ শাহাদাৎ হোসেন বলেছেন, টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠে কোয়ারেন্টিন সেন্টার হচ্ছে না। বিশ্ব ইজতেমা মাঠে কোয়ারেন্টিন সেন্টার করার সিদ্ধান্ত প্রত্যাহার করে উত্তরার দিয়াবাড়ী ও আশকোনা হজ ক্যাম্পে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

শুক্রবার সকালে টঙ্গী বিশ্ব ইজতেমার ৪ নম্বর গেটে তাবলিগ জামাতের দায়িত্বপ্রাপ্ত জিম্মাদার চান মিয়া জানান, বৃহস্পতিবার রাতে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম মাঠে এসে জানিয়েছিলেন, এখানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের কোয়ারেন্টিনে রাখা হবে। কিন্তু শুক্রবার সকালে জানতে পারি এটা উত্তরার দিয়াবাড়ী এলাকায় সেনাবাহিনীর তত্ত্বাবধানে করা হচ্ছে।

তবে তিনি জানান, ইজতেমা মাঠের মাদরাসা শুক্রবার সকালে বন্ধ করে দেয়া হয়েছে।

অপরদিকে গাজীপুর জেলার পুলিশ সুপার শামসুন্নাহার জানান, গত ১৪ দিনে বিদেশ থেকে ৪ হাজার ২৩০ জন প্রবাসী গাজীপুরের কাপাসিয়া ও কালীগঞ্জে এসেছে। বিদেশ ফেরত এসব বাংলাদেশিকে হোম কোয়ারেন্টিনে রাখার জন্য গত বৃহস্পতিবার থেকে শতাধিক পুলিশ সদস্য ২৫টি দলে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করছে।

এদিকে গতকাল বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বাংলাদেশে সংক্রমণ ও বিস্তৃতির সম্ভাব্যতা এবং প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে বাংলাদেশ সেনাবাহিনী করোনাভাইরাস সংক্রমণ রোধে কোয়ারেন্টিন কর্মসূচি গ্রহণ করেছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ সেনাবাহিনীকে দুটি কোয়ারেন্টিন সেন্টার পরিচালনা করার দায়িত্ব দেয়া হয়েছে।

আইএসপিআর জানায়, সেনাবাহিনীর তত্ত্বাবধানে বিমানবন্দর সংলগ্ন আশকোনা হজ ক্যাম্প এবং উত্তরার দিয়াবাড়ী (সেক্টর-১৮) সংলগ্ন রাজউক অ্যাপার্টমেন্ট প্রকল্প এলাকায় পৃথক দুটি কোয়ারেন্টিন সেন্টার স্থাপন করা হয়েছে।
এ কর্মসূচি বাস্তবায়নে সেনাবাহিনীকে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়/সংস্থা/অধিদপ্তর/বাহিনী প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে বলে আইএসপিআর জানিয়েছে। সূত্র: বাসস।
পি
 

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪ ২৫
বিশ্ব ৮৬২২৩৪ ১৭৮৮৩৬ ৪২৪০৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়