• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বিপাকে ‘ময়দান’, মুক্তির আগেই অজয়ের বিরুদ্ধে চুরির অভিযোগ

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ এপ্রিল ২০২৪, ১০:০৭
অজয় দেবগন
অজয় দেবগন

অজয় দেবগনের সিনেমা মানেই হিট। ক্যারিয়ারে এখন পর্যন্ত অসংখ্য হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদুল ফিতর উপলক্ষে অজয় অভিনীত ‘ময়দান’ সিনেমাটির মুক্তি পাওয়ার কথা রয়েছে। কিন্তু তার আগেই বিপাকে পড়েছে সিনেমাটি। শুধু তাই নয়, মুক্তির আগেই আইনি নোটিশও পাঠানো হয়েছে সিনেমার নির্মাতাদের।

জানা গেছে, অজয়সহ সিনেমার নির্মাতাদের বিরুদ্ধে চিত্রনাট্য চুরির অভিযোগ উঠেছে। অনিল কুমার নামে একজন চিত্রনাট্যকার এই অভিযোগ এনেছেন। এমনকি মামলা দায়ের করার পর মহীশূরের একটি আদালত সিনেমাটি মুক্তির উপর স্থগিতাদেশ জারি করেছে।

অনিলের দাবি, ১৯৫০ সালে ফুটবল দলের বিশ্বকাপ না খেলাকে কেন্দ্র করে তিনি একটি গল্প লেখেন। ২০১০ সালে গল্পটি সেটি মুম্বাইতে রেজিস্ট্রেশন করান তিনি।

জানা গেছে, চিত্রনাট্য লেখার পর ২০১৯ সালে ‘ময়দান’ সিনেমার সহ-পরিচালক সুখদাস সূর্যবংশী তাকে মুম্বাইতে ডেকে পাঠান। অনিল তাকে সম্পূর্ণ গল্পটিও শোনান। সেসময় অনিলকে নাকি বলা হয়েছিল, সিনেমাটি তৈরি হলে আমির খান প্রযোজনা করবেন। কিন্তু বাস্তবে সেটা ঘটেনি।

অনিল আরও দাবি করেন, ‘ময়দান’ সিনেমার ট্রেলার এবং অভিনয়শিল্পীদের সাক্ষাৎকার পড়ে তিনি এখন বুঝতে পেরেছেন, যে তার শোনানো গল্প থেকেই নির্মিত হয়েছে সিনেমাটি। গণমাধ্যমকে তিনি বলেন, বুঝেছি, ওরা মূল গল্পের কিছুটা পরিবর্তন করেছেন মাত্র। বাকিটা সবটাই আমার।

অনিল নাকি তার গল্পের নাম রাখেন ‘পদকন্দুক’। মহীশূর আদালত আপাতত সিনেমার অমিত শর্মা, প্রযোজক এবং চিত্রনাট্যকারদের আইনি নোটিশ পাঠিয়েছেন। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৪ এপ্রিল।

তবে মামলা করা হলেও, সিনেমাটির মুক্তি এখনও পর্যন্ত ১১ এপ্রিলই চূড়ান্ত রয়েছে। ইন্ডাস্ট্রির একাংশের মত— নির্মাতারা এই চুরির অভিযোগের বিরুদ্ধে উচ্চ আদালতের দ্বারস্থ হয়ে সকল সমস্যা সমাধান করে নিতে পারেন।

সূত্র : আনন্দবাজার

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ময়দান’-এ মুগ্ধ হয়ে যা বললেন সৌরভ গাঙ্গুলী
চিত্রনাট্য চুরির অভিযোগে কড়া জবাব দিলেন ‘ময়দান’র নির্মাতারা
গোর-এ-শহীদ ময়দানে ৬ লাখ মুসল্লির ঈদের নামাজ আদায়
ঈদে পর্দা মাতাবেন অক্ষয়-অজয়
X
Fresh