• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ হাসপাতালে ভর্তি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ নভেম্বর ২০১৯, ১১:৪৬
ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ হাসপাতালে ভর্তি
ফাইল ছবি

ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ার ইমেরিটাস স্যার ফজলে হাসান আবেদ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ব্র্যাক ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক মুহাম্মাদ মুসা বৃহস্পতিবার গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ মুহূর্তে তার শারীরিক অবস্থা স্থিতিশীল। পরিবারের সদস্যরা তার সঙ্গে রয়েছেন। চিকিৎসকরা তার শারীরিক অবস্থা বিবেচনা করে হাসপাতালে দর্শনার্থী সীমিত রাখার পরামর্শ দিয়েছেন। বিষয়টি অত্যন্ত সংবেদনশীলতা ও আন্তরিকতার সঙ্গে দেখার জন্য সবার প্রতি বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

উল্লেখ্য, ১৯৭২ সালে ব্র্যাক প্রতিষ্ঠা করেন স্যার ফজলে হাসান আবেদ। বর্তমানে বাংলাদেশসহ এশিয়া, আফ্রিকা এবং আমেরিকার ১৩টি দেশে এর কার্যক্রম চলছে। ব্র্যাক এখন বিশ্বের সর্ববৃহৎ এনজিও হিসেবে স্বীকৃতি পেয়েছে।

র‌্যামন ম্যাগসেসে , বিশ্ব খাদ্য, স্পেনিশ অর্ডার অব সিভিল মেরিট, লিউ টলস্টয় ইন্টারন্যাশনাল গোল্ড মেডেল সহ বিভিন্ন পুরষ্কারে ভূষিত হয়েছেন স্যার ফজলে আবেদ ।

দারিদ্র বিমোচন এবং দরিদ্রের ক্ষমতায়নে বিশেষ ভূমিকার স্বীকৃতিস্বরূপ ব্রিটিশ সরকার তাকে নাইটহুডে ভূষিত করেন। এছাড়া ২০১৪ ও ২০১৭ সালে ফরচুন ম্যাগাজিনের নির্বাচিত ৫০ বিশ্বনেতার মধ্যে স্থান পেয়েছিলেন ফজলে হাসান আবেদ।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভিটামিন ডি খাওয়ার উপযুক্ত সময় রাতে নাকি দিনে
তীব্র গরমে শ্রেণিকক্ষে ছাত্রী অসুস্থ, হাসপাতালে ভর্তি 
‘আমি যেমন চিকিৎসকের মন্ত্রী, ঠিক তেমনি রোগীদেরও মন্ত্রী’
চোর সন্দেহে মারধরের পর ছাদ থেকে ধাক্কা, অতঃপর...
X
Fresh