Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

ঢাকার প্রবেশমুখে যানজট, ভোগান্তিতে মধ্যবিত্ত-নিম্নবিত্তরা

ঢাকার প্রবেশমুখে যানজট

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঢাকার চারপাশের জেলায় লকডাউন ঘোষণা করায় যাত্রীবাহী বাস ঢাকায় প্রবেশ করতে পারছে না। এতে চারপাশ জেলায় বসবাসকারী যেসব মানুষ ঢাকায় চাকরি করেন তারা কর্মস্থলে আসতে গিয়ে চরম ভোগান্তিতে পড়েছেন। সাভার থেকে আসা যাত্রীবাহী বাস আমিনবাজারে আটকে দেওয়া হচ্ছে। যাত্রীরা বাস থেকে নেমে সিএনজি কিংবা অটোরিকশায় ঢাকায় প্রবেশ করছেন। অনেকে আবার ভ্যান, রিকশা ও হেঁটে ঢাকায় আসছেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত গাবতলী ও সাভারের বলিয়ারপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশের রাস্তায়ই শত শত যানবাহন আটকে ছিল।

গোলাম রব্বানী সাভারে বসবাস করলেও ঢাকায় একটি বেসরকারি চাকরিজীবী করেন। তিনি বলেন, সাভার থেকে কোনো যাত্রীবাহী বাস ঢাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। দুই ঘণ্টা যানজট ভোগান্তির পর উপায় না পেয়ে সিএনজি নিয়ে আশুলিয়া হয়ে ঢাকায় এসেছেন।

বিভিন্ন বাসের হেলপার বলেন, সরকার লকডাউন ঘোষণা দেওয়ার পর ঢাকাগামী যানবাহন আমিনবাজারের আগেই আটকে দেয়া হচ্ছে। এরপর বাসগুলো যাত্রী নামিয়ে ইউটার্ন নেয়ায় সেখানে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে।

গাবতলীতে কর্মরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট আব্দুল্লাহ আল মামুন বলেন, ঢাকার বাইরের কোনো বাস রাজধানীতে ঢুকতে দেয়া হচ্ছে না। এর ফলে আমিনবাজার থেকে বলিয়ারপুর পর্যন্ত যানজট তৈরি হচ্ছে।

বাসযাত্রীরা বলছেন, বাসে স্বাস্থ্যবিধির দিকে কোনো নজর নেই। রাস্তায় গাড়ি আটকে পরিস্থিতি আরও নাজুক করে তোলা হচ্ছে। অনেক যাত্রীই জটলা বেঁধে হেঁটে চলছেন। এক রিকশায় চারজনও চড়ছেন। সিএনজিচালিত অটোরিকশায়ও গাদাগাদি করে বাইরের লোকজন রাজধানীতে ঢুকছে। এতে ভোগান্তি বেড়েছে শুধু মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS