logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

কারওয়ান বাজারে বেশি দামে আদা-রসুন বিক্রি, ১১ প্রতিষ্ঠানকে জরিমানা

কারওয়ান বাজারে ১১ প্রতিষ্ঠানকে দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা
কারওয়ান বাজারে ১১ প্রতিষ্ঠানকে দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত
রাজধানীর কারওয়ান বাজারের পাইকারি আড়তের ১১টি প্রতিষ্ঠানকে দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করায় তাদের এ জরিমানা করা হয়।

মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয়, বিএসটিআই ও কৃষি বিপণন অধিদপ্তরের সহযোগিতায় কারওয়ান বাজারের পাইকারি আড়তে অভিযান পরিচালনা করেন র‌্যাব-৩ এর সদস্যরা। বেলা ১১টা থেকে শুরু হওয়া এ অভিযান চলে বিকেল ৩টা পর্যন্ত। 

অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু আরটিভি অনলাইনকে বলেন, পেঁয়াজ, রসুন ও বিশেষ করে আদার পাইকারি মূল্য সরকার কর্তৃক নির্ধারিত। কিন্তু কারওয়ান বাজারে পাইকারি আড়তে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে তা বিক্রি করা হচ্ছে। সরকার আদার কেজিপ্রতি পাইকারি মূল্য নির্ধারণ করেছে দেড়শ টাকা। কিন্তু এখানে ২০০ টাকার অধিক মূল্যে তা বিক্রি হচ্ছে।

তিনি আরও বলেন, এছাড়া সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু, পেঁয়াজ, রসুনসহ অন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করা হচ্ছিল। দোকানগুলোতে মূল্য তালিকা প্রদর্শন করা হয়নি। এসব কারণে ১১ প্রতিষ্ঠানকে দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রমজানে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে এবং ভোক্তাদের কষ্ট কমাতে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
পি
 

RTVPLUS