logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

ক্যাসিনো সম্রাট ও আরমানের বিরুদ্ধে প্রতিবেদন ২৪ মার্চ

Report against Casino Samrat and Arman March 24
সম্রাট ও আরমান। ফাইল ছবি

ক্যাসিনো কাণ্ডের মূল হোতা ও বিদেশে অর্থপাচারের মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট এবং তার সহযোগী এনামুল হক আরমানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য আগামী ২৪ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন জিআর শাখা থেকে এসব তথ্য জানা গেছে। আজ বুধবার (৩ মার্চ) মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন জন্য ধার্য ছিলো। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে পারেননি। সেজন্য ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ ধার্য করেন।

গত বছরের ১২ সেপ্টেম্বর রাজধানীর রমনা থানায় মালয়েশিয়া ও সিঙ্গাপুরে ১৯৫ কোটি টাকা পাচারের অভিযোগে মামলাটি করেন সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের উপ-পরিদর্শক রাশেদুর রহমান বাদী।

এজহারে উল্লেখ করা হয়, ইসমাইল চৌধুরী রাজধানীর মতিঝিল, ফকিরাপুল, পল্টন, কাকরাইল এলাকায় অবৈধভাবে প্রভাব বিস্তার করে বিভিন্ন অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে বিপুল পরিমাণ অবৈধ অর্থ উপার্জন করে আনুমানিক ১৯৫ কোটি টাকা এনামুল হক আরমানের সহায়তায় সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় পাচার করেছেন।

উল্লেখ্য, গত বছরের ৫ অক্টোবর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রাম থেকে আলোচিত যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ওরফে ক্যাসিনো সম্রাট ও আরমানকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাদের ঢাকায় আনার পর অভিযান চালিয়ে অস্ত্র, মাদকসহ বিভিন্ন অবৈধ দ্রব্য জব্দ করে র‌্যাব। এরপর রমনা মডেল থানায় বাদী হয়ে মামলা দায়ের করে র‌্যাব-১। তদন্তে বেরিয়ে আসে, সম্রাট ও আরমান রাজধানীর ক্যাসিনো ব্যবসা নিয়ন্ত্রণ করতো। ওই মামলায় ২০১৯ সালের ৯ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করে র‌্যাব।

কেএফ

RTV Drama
RTVPLUS