• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সাইবার ট্রাইবুনালে ময়মনসিংহ যুবলীগ নেতার মামলা

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ মার্চ ২০২৪, ২০:৩৬
ফাইল ছবি

সামাজিকমাধ‍্যম ফেসবুকে অপপ্রচার করায় ময়মনসিংহ সাইবার ট্রাইবুনালে মামলা দায়ের করেছেন মহানগর যুবলীগের আহ্বায়ক মো. শাহীনুর রহমান। এ সময় ট্রাইবুনালের বিজ্ঞ বিচারক মোহা. বজলুর রহমান আসামিদের বিরুদ্ধে সমন জারির আদেশ দেন।

মঙ্গলবার (১৯ মার্চ) মহানগর যুবলীগের আহ্বায়ক মো. শাহীনুর রহমান বাদী হয়ে সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এর ৪টি ধারায় এই মামলাটি দায়ের করেন।

এই মামলায় তিনজনকে আসামি করা হয়। তারা হলেন- নগরীর ১৭ নং ওয়ার্ডের আকুয়া মড়লপাড়া এলাকার বাসিন্দা মো. আজাহারুল ইসলাম স্বপন(৪৫), আনোয়ার হোসেন আনু (৪৬) এবং আনিছুর রহমান আনিছ(২৮)।
বুধবার (২০ মার্চ) বিকাল ৪টায় বাংলানিউজকে এই মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহ সাইবার ট্রাইবুনাল আদালতের বেঞ্চ সহকারী মো. আব্দুল মালেক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিগত প্রায় ৬ বছর পূর্বে একজন পুলিশ কর্মকর্তার সঙ্গে মোবাইল ফোনে বাদীর কথোপকথন হয়। যা পরবর্তীতে প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা এবং দলের শীর্ষ নেতারা ঘটনার বিস্তারিত জেনে আপস-মীমাংসা করে দেয়। কিন্তু সম্প্রতি আসামিরা ওই মীমাংসিত বিষয়টিকে ইস্যু করে শত্রুতা ও বিদ্বেষ সৃষ্টির জন্য উদ্দেশ্যমূলকভাবে ওই কথোপকথনটি কাটছাঁট করে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার করছে।

মামলার বাদী শাহীনুর রহমান বলেন, একটি মহলের ইন্ধনে আসামিরা পরিকল্পিতভাবে আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে। ঘটনাটি বিব্রতকর, আমি এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

প্রসঙ্গত, বাদী পক্ষে মামলাটি পরিচালনা করছেন ময়মনসিংহ বারের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট শাজাহান কবীর সাজু।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতকড়া খুলে পালাল হত্যা মামলার আসামি
যেদিন থেকে হজের প্রথম ফ্লাইট
ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চেয়েছিলেন বঙ্গবন্ধু: ধর্মমন্ত্রী
ময়মনসিংহে বাসের ধাক্কায় সিএনজির ২ যাত্রী নিহত 
X
Fresh