• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

‘মাদানী’ উপাধী ভুয়া অভিযোগে আলোচিত শিশু বক্তাকে লিগ্যাল নোটিশ

আরটিভি নিউজ

  ১৭ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪৪
‘মাদানী’ উপাধী ভুয়া অভিযোগে আলোচিত শিশু বক্তাকে লিগ্যাল নোটিশ

আলোচিত শিশু বক্তা রফিকুল ইসলাম সৌদি আরবের মদিনা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া না করেও ‘মাদানী’ উপাধী ব্যবহার করে দেশে-বিদেশে পরিচিতি লাভ করেছেন। তাকে ‘মাদানী’ উপাধী ব্যবহার বন্ধে রফিকুল ইসলামকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। গত সোমবার (১৫ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের আইনজীবী শরীফুল হাসান খাঁন এই নোটিশ পাঠান।

ওই বিশ্ববিদ্যালয় থেকে পড়ে আসা হেফাজত নেতা রফিকুল ইসলাম মাদানীর পক্ষে এই লিগ্যাল নোটিশ পাঠান আইনজীবী শরীফুল হাসান খাঁন। রফিকুল ইসলাম হেফাজতে ইসলাম বাংলাদেশের মদিনা শাখার আমির ও সংগঠনটির কেন্দ্রীয় সদস্য।

আগামী ১৫ দিনের মধ্যে নিজের পরিচয়ের সঙ্গে ‘মাদানী’ উপাধি ব্যবহার করা বন্ধ করা না হলে ওই 'শিশু বক্তা'র আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে জানানো হয়।

লিগ্যাল নোটিশে বলা হয়, আপনি নোটিশ গ্রহিতা মদিনা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা না করে অথবা মদিনা মনোয়ারায় বসবাস না করা সত্ত্বেও দীর্ঘদিন যাবত বেআইনিভাবে নিজের নামের সঙ্গে ‘মাদানী’ পদবী ব্যবহার করে আসছেন।

নোটিশে আরো বলা হয়, আমার মক্কেল মাওলানা রফিকুল ইসলাম মাদানী তার নামের সঙ্গে প্রায় ২৫ বছরের বেশি সময় ‘মাদানী’ পদবি ব্যবহার করে দেশে ও বিদেশে সর্বমহলে পরিচিতি লাভ করেছেন। কিন্তু আপনাকে আমার মক্কেল একাধিকবার মৌখিকভাবে এ অনৈতিক কাজ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা সত্ত্বেও আপনি অনুরোধ রক্ষা না করে আপনার অনৈতিক ও বেআইনি কাজ চালিয়ে যাচ্ছেন। আগামী ১৫ দিনের মধ্যে ‘মাদানী’ পদবি ব্যবহার করা থেকে বিরত না থাকলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, নোটিশ প্রাপক রফিকুল ইসলাম রাজধানীর জামিয়া মাদানীয়া বারিধারা মাদরাসায় লেখাপড়া করেছেন। শারীরিক আকৃতিতে ছোট হওয়ায় তাকে সবাই শিশু বক্তা বলেন এবং এ হিসেবেই পরিচিতি পান তিনি। নেত্রকোনা জেলার পশ্চিম বিলাশপুর সাওতুল হেরা মাদ্রাসার পরিচালক রফিকুল ইসলাম ২০ দলীয় জোটভুক্ত জমিয়তে উলামায়ে ইসলাম ও রাবেতাতুল ওয়ায়েজিনের সঙ্গে যুক্ত আছেন বলেও জানা গেছে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেহেরপুরে চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ 
ভুয়া দলিলে কয়েকটি ব্যাংক থেকে ৫০ কোটি টাকা ঋণ নেয় চক্রটি
থানায় ঢুকে প্রতিদ্বন্দ্বীকে আক্রমণের অভিযোগে আ.লীগ নেতাকে শোকজ
নবগঙ্গা থেকে উদ্ধার ৯ বছরের শিশুর মরদেহে ধর্ষণের আলামত
X
Fresh