• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মেহেরপুরে চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ 

মেহেরপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ মে ২০২৪, ১৯:৫৫
ফাইল ছবি

আচরণবিধি লঙ্ঘনের দায়ে সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনারুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন সদর-মুজিবনগর রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা মো. ওয়ালিউল্লাহ।

শুক্রবার (৩ মে) রাতে ওই কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

নোটিশে বলা হয়, নির্বাচনী আচরণবিধি মালা ২০১৬ এর বিধি ১৮ এর (ঘ) এবং বিধি ৩১ অনুযায়ী তাহার পক্ষে উসকানিমূলক বক্তব্য বা বিবৃতি, অর্থ, অস্ত্র, পেশিশক্তি কিংবা স্থানীয় ক্ষমতা দ্বারা নির্বাচন প্রভাবিত করা যাবে না। আমদহ ইউনিয়নের আশরাফপুর গ্রামে মতবিনিময় সভায় আপনার কর্মী সমর্থকেরা উস্কানিমূলক বক্তব্য প্রদান করেছেন। যা ইতিমধ্যে সামাজিক মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। যা নির্বাচনী আচরণ বিধি লংঘন করেছে।

উপজেলা নির্বাচন বিধিমালা ২০১৬ এর ১৮ (ঘ) এবং ৩১ বিধি লংঘনের দায়ে আপনার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না তা আগামী ৪ মে বিকেল ৪টার মধ্যে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার অফিসে স্বশরীরে হাজির হয়ে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হলো।

উল্লেখ্য, শুক্রবার (৩ মে) সন্ধ্যা ৬টায় মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়নের আমদাহ ও আশরাফপুর গ্রামে নির্বাচনী মতবিনিময় সভায় শহর আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন বুলবুল একটি বক্তব্য প্রদান করেন। বক্তব্যে তিনি বলেন, ভোট গ্রহণের দিন শুধুমাত্র আনারুল ইসলামের মোটরসাইকেল প্রতীকের এজেন্ট ছাড়া অন্য কোনো প্রার্থীর এজেন্ট থাকতে পারবে না। শুধুমাত্র আনারুল ভাইয়ের প্রতীকে সিল মারা হবে। আর কোনো প্রতীকে সিল মারতে দেওয়া হবে না।

সভাতে ইকবাল হোসেন তার ২ মিনিট ৩৯ সেকেন্ডের বক্তব্যে এমন কথা বলেন। এমন একটি ভিডিও সামাজিক মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

মেহেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে জেলা কৃষক লীগের সহসভাপতি হাসেম আলী আনারস প্রতীকে, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম শাহীন কাপ পিরিচ প্রতীকে, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মান্নান ঘোড়া প্রতীকে এবং আমদহ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আনারুল ইসলাম মোটরসাইকেল প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচন বর্জনের ঘোষণা এক চেয়ারম্যান প্রার্থীর
চেয়ারম্যান প্রার্থীর মেয়ের গাড়ির ধাক্কায় শিশু নিহত
ঝালকাঠিতে উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে বেদম পিটুনি
নড়াইলে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা
X
Fresh