logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

‘পুলিশ বাহিনীকে দুর্নীতিমুক্ত করতে শুদ্ধি অভিযান চলছে’

Clean-up, operation, underway, rid police, corruption
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ
দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য হিসেবে কোনও পুলিশ চাঁদাবাজিসহ অন্য যেকোনও ধরনের অপরাধে সঙ্গে জড়িয়ে পরে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। পুলিশ বাহিনীকে দুর্নীতিমুক্ত করতে শুদ্ধি অভিযান চলছে।

আজ শুক্রবার (০৮ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পুলিশ প্রধান বলেন, পুলিশের মধ্যে মাদকসেবী থাকলে তাকে বাহিনী থেকে বের করে দেয়া হচ্ছে। আমরা র‍্যানডমলি ডোপ টেস্ট করছি। পুলিশের সব পর্যায়ের কর্মকর্তাদের ডোপ টেস্ট করা হচ্ছে। আমরা আমাদের ঘর পরিচ্ছন্ন করতে চাই। এছাড়াও মাদক সেবন করেন না কিন্তু মাদকের সঙ্গে জড়িত, এমন পুলিশ সদস্যদেরকেও চিহ্নিত করে চাকরিচ্যুত করা হচ্ছে।

সাংবাদিকদের ভূমিকা উল্লেখ করে পুলিশ মহাপরিদর্শক বলেন, সাংবাদিকরা কোটি কোটি মানুষকে মোটিভেটেড করতে পারেন। আপনি অপিনিয়ন বিল্ডার, অপিনিয়ন বিল্ড করা অনেক কঠিন কাজ। সবাই তা করতে পারেন না। যেহেতু আপনারা মুহূর্তের মধ্যে কোটি কোটি মানুষের হৃদয়ে প্রবেশ করতে পারেন সেহেতু আপনাদের কলমের শক্তি সম্পর্কে পুরোপুরি সচেতন থাকবেন এটাই প্রত্যাশা করি।

ক্র্যাব সভাপতি আবুল খায়েরের সভাপতিত্বে সভায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সংগঠনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

এফএ

RTV Drama
RTVPLUS