• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সাবেক পুলিশ পরিদর্শক হামিদুল হকের ২ বছরের কারাদণ্ড

আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২০, ১৮:১৭
Former police inspector Hamidul Haque was sentenced to two years in prison

ফেনীর সাবেক পুলিশ পরিদর্শক হামিদুল হককে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সম্পদের বিবরণী দাখিল না করার অভিযোগের মামলায় মঙ্গলবার (২৫ আগস্ট) বিকেলে ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় দেন।

আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বিচারক শেখ হাফিজুর রহমান। দণ্ডের পাশাপাশি হামিদুল হককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আসামি হামিদুল হক পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

মামলায় অভিযোগ থেকে জানা যায়, আসামি হামিদুল হক তার স্ত্রী রেহেনা বেগমের নামে ৪৯/৫/১, পশ্চিম রাজাবাজার ঢাকায় একটি অত্যাধুনিক বাড়িসহ স্বনামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমতিক্রমে ২০০০ সালের ৩১ আগস্ট আসামিকে সম্পদের হিসাব বিবরণী দাখিলের জন্য নোটিশ প্রদান করে দুর্নীতি দমন ব্যুরো। ওই নোটিশ আসামি ২০০১ সালের ২৫ ফেব্রুয়ারি গ্রহণ করেও নির্দেশ মোতাবেক ৪৫ দিনের মধ্যে সম্পদ বিবরণী দাখিল না করায় ১৯৫৭ সালের দুর্নীতি দমন আইনের ২৬ এর ৪(২) ধারা মামলা করে ব্যুরো। ২০১৮ সালের ৫ আগস্ট মামলাটি তদন্ত শেষে বর্তমান দুদকের সহকারী পরিচালক রাকিবুল হায়াত আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর ২০১৯ সালের ২৬ মে আদালত আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

উল্লেখ্য, ২০০১ সালের ২৬ এপ্রিল তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর পরিদর্শক আবু বকর সিদ্দিক সম্পদের হিসাব দাখিল না করার অভিযোগে আসামির বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন।
পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমি ভরাট, ৩ জনের কারাদণ্ড
ধর্ম নিয়ে কটূক্তি : জবি শিক্ষার্থী তিথি সরকারের কারাদণ্ড
পরিচালককে ৮ বছরের কারাদণ্ড ও চাবুক মারার নির্দেশ
X
Fresh