logo
  • ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

রাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় হত্যাচেষ্টা মামলা, গ্রেপ্তার ১

রাবি প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৬ নভেম্বর ২০১৯, ২২:২৫
রাবি মারধর মামলা গ্রেপ্তার ১
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় তিনজনের বিরুদ্ধে মতিহার থানায় হত্যাচেষ্টার মামলা দায়ের করেছে ভুক্তভোগী শিক্ষার্থী। শনিবার রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান। তবে মামলার এজাহারে থাকা তিনজনের মধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়। বাকি দুজন পলাতক রয়েছে। এছাড়া আরো তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নেওয়া হয়েছে।

আটককৃতরা হলেন- আকিমূল ইসলাম রিফাত (ইসলামিক স্টাডিজ ৪র্থ বর্ষ)। সে এজাহারভুক্ত মামলার আসামি। আর বাকি তিনজন হলেন- সুজন (দ্বিতীয় বর্ষ ইসলামিক স্টাডিজ), আসিফ (লোক প্রশাসন দ্বিতীয় বর্ষ) ও হাসানুজ্জামান (চতুর্থ বর্ষ ইসলামিক স্টাডিজ)।

এই ঘটনায় হল প্রশাসন ও ছাত্রলীগের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হল প্রসাশনকে ৪৮ ঘণ্টা ও ছাত্রলীগকে ২৪ ঘণ্টার মধ্যে এই প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

হল প্রসাশনের পক্ষ থেকে ওমর ফারুককে কমিটির আহ্বায়ক করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- ফজলুল হক, ফিরোজ আহমেদ ও শফিকুল ইসলাম। তারা হলের সবাই শহীদ শামসুজ্জোহা হলের আবাসিক শিক্ষক।

তদন্ত কমিটির বিষয়ে হল প্রাধ্যক্ষ ড. জুলকার নায়েন বলেন, ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। মারধরের শিকার শিক্ষার্থীর চিকিৎসার ব্যয়ভার বহন করবে হল প্রশাসন। এছাড়া অভিযুক্ত দুইজনের আবাসিক সুবিধা বাতিল করা হয়েছে। তাছাড়া যাদের বিরুদ্ধে অভিযোগ এসেছে তাদের সঙ্গে কথা বলতে পারিনি। আর যাকে মারধর করা হয়েছে, সে অসুস্থ থাকায় ৪৮ ঘণ্টা সময় নেওয়া হয়েছে। যাতে তদন্ত সুষ্ঠুভাবে করা যায়।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমরা একটি কমিটি গঠন করেছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। দোষ প্রমাণ হলে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অপরাধ এর সর্বশেষ
  • অপরাধ এর পাঠক প্রিয়