• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জঙ্গিদের পরিচয় পেয়েছে পুলিশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ ডিসেম্বর ২০১৬, ১৪:০১

রাজধানীর আশকোনায় জঙ্গি আস্তানায় অবস্থান নেয়া ৭ জঙ্গির মধ্যে ৫ জনের পরিচয় পেয়েছে পুলিশ। এদের মধ্যে ২ শিশু সন্তানসহ ৪ জন শনিবার সকাল সাড়ে ৯টায় পুলিশের হাতে আত্মসমর্পণ করেন। নিহত জঙ্গি মেজর জাহিদের স্ত্রী শিলা ও মেয়ে এবং পালাতক মুসার স্ত্রী তৃষ্ণা ও শিশু সন্তান।

বাড়ির ভেতরে থাকা ৩ জঙ্গির একজন আফিফ কাদেরী নাবিল। তিনি নিহত জঙ্গি তানভীর কাদেরীর ছেলে।

জঙ্গি আস্তানা রয়েছে এমন গোপন তথ্যে শুক্রবার মধ্যরাত থেকেই আশকোনার ৫০ নম্বর তিনতলা বাড়িটি ঘিরে রাখে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। পরে ভোরের দিকে শুরু হয় মূল অভিযান।

শুরুতে মাইকে আত্মসমর্পণের কথা জানালে তাতে সায় দেয় আগের অভিযানে নিহত জঙ্গি মেজর জাহিদের স্ত্রী জেবুন্নেসা শিলা ও তার মেয়ে এবং নারী জঙ্গী তৃষ্ণা মুসা ও তার মেয়ে। তৃষ্ণা পলাতক জঙ্গি মুসার স্ত্রী। জঙ্গি মুসা নিজেকে ইমতিয়াজ আহমেদ পরিচয় দিয়ে কোরবানি ঈদের আগে এ বাড়িটি ভাড়া নেন।

ডিএমপি পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ভোররাত থেকেই ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করানোর চেষ্টা করে পুলিশ। সকালে ২ নারী ও তাদের সন্তানরা একটি পিস্তল ও কিছু বিস্ফোরকসহ বের হয়ে আসেন। তাদের একজন গেলো ২ সেপ্টেম্বর রুপনগরে পুলিশের হাতে নিহত মেজর জাহিদের স্ত্রী জেবুন্নাহার ও তার মেয়ে। অন্যজন পলাতক মুসার স্ত্রী তৃষ্ণা ও তার মেয়ে।’

এদিকে ভেতরে থাকা ৩ জঙ্গির মধ্যে আত্মঘাতী হামলায় মারা গেছেন এক নারী জঙ্গি। তার পরিচয় এখনো জানা যায়নি। তবে কেউ কেউ তার নামও তৃষ্ণা বলে জানান। জঙ্গি সুমনের স্ত্রী তৃষ্ণা।

এইচটি/ এস

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh