• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তাইওয়ানি দম্পতির ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৪

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ নভেম্বর ২০১৬, ১৫:৫৬

গেলো বছরের নভেম্বরে উত্তরায় তাইওয়ানি দম্পতির ওপর হামলার ঘটনায় ৪ জন গ্রেপ্তার হয়েছে।

শুক্রবার কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ।

র‌্যাব জানায়, হামলা্র নেপথ্য কারণ বকেয়া টাকা-পয়সার লেনদেন।

এরআগে বৃহস্পতিবার রাতে রাজধানী ও আশপাশে অভিযান চালিয়ে হামলায় জড়িত অভিযোগে চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। তারা হলেন- মো. সাজু মিয়া (২৮), লাজু মিয়া (৩০), মো. এবায়দুল হক স্বপন (২৪) ও হালিমা বেগম।

র‌্যাব জানায়, উত্তরায় জিন জিং ইয়াং নামে একটি প্লাস্টিক কারখানার সাব-কনট্র্যাক্টের প্রায় ৬ লাখ টাকা বকেয়া ছিল। সেই টাকা ফেরত না পেয়েই কোম্পানির মালিক ওয়াং মিং চি ও তার স্ত্রী লু লি হুয়ার ওপর হামলা ও হত্যার চেষ্টা করে।

তুহিন মোহাম্মদ বলেন, তাইওয়ানি দম্পতি গাজীপুরের জয়দেবপুরে বড়গাছা এলাকায় পিভিসি ডোর ও সিলিং তৈরির জিন জিং ইয়াং ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেডের মালিক। ১০ বছর ধরে তারা বাংলাদেশে বসবাস করছিলেন। ওই কোম্পারির কর্মচারি ছিলেন গ্রেপ্তারকৃতরা।

ওয়াং মিং চি সাব-কনট্র্যাক্টে কোম্পানির কিছু কাজ সাজু ও লাজুকে দিয়েছিলেন। পরে ওই কাজের বকেয়া টাকা নিয়েই মালিকের সঙ্গে বিরোধের জের ধরে তার ওপর হামলার পরিকল্পনা করে। এর অংশ হিসেবে গেলো বছর তাইওয়ানি নাগরিকের উত্তরার বাসায় গৃহপরিচারিকা হিসেবে হালিমাকে নিয়োগ দেয়। তার মাধ্যমেই সব খোঁজ নেয়া হয়। দম্পতিকে ঘুমের ওষুধ খাইয়ে টাকা-পয়সা লুট করার পরিকল্পনা করে। এজন্য বাড়ির নকল চাবিও বানান তারা।

গেলো বছরের ৫ নভেম্বর বাসায় কয়েক লাখ টাকা আছে- এমন খবরে ওয়াং মিং চির বাসায় ঢোকেন সাজু লাজুসহ তিনজন। লাজু তাইওয়ানি দম্পতিকে লাঠি দিয়ে আঘাত করে ঘরে থাকা ৬ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়।

এইচটি/ এসজেড

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh