• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কুষ্টিয়ায় জঙ্গি আস্তানায় অভিযান, তিন নারী আটক (ভিডিও)

আরটিভি অনলাইন ডেস্ক

  ০১ জুলাই ২০১৭, ০৮:৫৩

কুষ্টিয়ার ভেড়ামারায় বামনপাড়ার তালতলা মসজিদের পাশে একটি টিনসেডের এক তলা বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালাচ্ছে কাউন্টার টেররিজম ইউনিট ও জেলা পুলিশ। এ সময় নব্য জেএমবির আমীর আইয়ুব আলীর স্ত্রীসহ তিন নারী জঙ্গিকে আটক করেছে পুলিশ।

শুক্রবার মধ্যরাতে পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট যৌথভাবে বাড়িটি ঘিরে অভিযান শুরু করে। এসময় একজন নারী সুইসাইড ভেষ্ট পরিহিত অবস্থায় পুলিশের ওপর হামলার চেষ্টা চালায়।কিন্তু পুলিশ তা বিস্ফোরিত হওয়ার আগেই তাকে আটক করে। এরপর আরো দুই নারীকে আটক করা হয়। আটক নারী জঙ্গি তিথি ও সুমাইয়ার সঙ্গে দুই শিশু সন্তান রয়েছে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানান, কুষ্টিয়ার ভেড়ামারা তালতলা মসজিদের পাশে একটি বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে। কাউন্টার টেররিজমের একটি ইউনিটের দেয়া তথ্যর ভিত্তিতে শুক্রবার গভীর রাতে কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আব্দুল মান্নানসহ কুষ্টিয়া ভেড়ামারা থানা পুলিশ, কুষ্টিয়া পুলিশ ও গোয়েন্দা পুলিশের একটি যৌথ টিম সেখানে অভিযান চালায়।

রাত ৩টার দিকে ঘটনাস্থলে পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট যৌথভাবে বাড়িটি ঘিরে ফেললে ওই বাড়ী থেকে একজন নারী সুইসাইড ভেষ্ট পরিহিত অবস্থায় পুলিশের ওপর হামলার চেষ্টা চালায়। তবে তা বিস্ফোরণের আগেই পুলিশ ওই নারীকে আটক করে।

আটককৃত তিন নারী জঙ্গি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তিথি নব্য জেএমবির আমীর আইয়ুব বাচ্চুর ওরফে সজিবের স্ত্রী ও সুমা্ইয়া নব্য জেএমবির সেকেন্ড ইন কমান্ডের স্ত্রী। অন্যজন অজ্ঞাত।

এদিকে রাত থেকেই বাড়ির আশেপাশের এলাকা থেকে সাধারণ মানুষকে সরিয়ে দেয়া হয়েছে। জঙ্গি আস্তানা ঘিরে আছে পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট। পুলিশ জানিয়েছে, জঙ্গি আস্তানার বাড়ির মালিকের নাম নাসিমা খাতুন। প্রায় দুই মাস আগে জঙ্গিরা বাড়িটি ভাড়া নেয়।

আর/এমকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh