• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মিরপুরে বেতন-বোনাসের দাবিতে সড়কে গার্মেন্টস শ্রমিকরা

আরটিভি নিউজ

  ২৫ এপ্রিল ২০২২, ১২:৪৪
Garment workers on the road in Mirpur demanding salary-bonus
ফাইল ছবি

আসন্ন ঈদের আগেই বকেয়া বেতন ও বোনাসের দাবিতে রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। সোমবার (২৫ এপ্রিল) সকালে মিরপুর ১১ নম্বর সড়কে অবস্থান নেন কটন টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেলস লিমিটেডের শ্রমিকরা।

এদিকে অবরোধের কারণে মিরপুর ১০ থেকে ১২ নম্বর যাওয়ার প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। পরিস্থিতিতে আশপাশের সড়কে যানজট লেগে রয়েছে, চরম ভোগান্তির মধ্যে পথচারীরা। এদিকে পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

অন্যদিকে পোশাকশ্রমিকরা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা বিক্ষোভ চালিয়ে যাবেন। এর আগে ২৩ এপ্রিল একই দাবিতে সড়ক অবরোধ করেছিলেন কারখানাটির শ্রমিকরা।

তারা জানান, গত ৩ মাস ধরে বেতন পান না। বকেয়া বেতন ও ঈদ বোনাস ২০ এপ্রিল দেওয়ার কথা থাকলেও তা এখনও পাননি। উল্টো ১৭ এপ্রিল গার্মেন্টসে বিদ্যুৎ ও পানির সংযোগ কেটে দেওয়া হয়। এরপর থেকে গার্মেন্টস মালিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

শ্রমিকরা জানান, এই পোশাক কারখানায় ৩ শতাধিক কর্মচারী রয়েছেন। এর আগে মালিকের সঙ্গে যোগাযোগ করে বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিয়েছিল পুলিশ। কিন্তু তাতে কোনো কাজ হয়নি।

পোশাক শ্রমিক আশরাফুল আলম বলেন, আমরা বিভিন্ন শ্রমিক সংগঠনের সঙ্গে যোগাযোগ করেছি, তাতেও লাভ হয়নি। খালি হাতে বাড়ি ফেরা সম্ভব নয়, তাই বাধ্য হয়ে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেছি। ৩ মাস ধরে বেতন ছাড়া কাজ করছি। কয়েকদিন পর ঈদ, কিন্তু আমাদের বেতন দেওয়া হচ্ছে না। বিদ্যুৎ-পানির সংযোগ বিচ্ছিন্ন করে মালিক উধাও হয়ে গেছে।

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিরপুর স্টেডিয়াম পরিদর্শন করলেন আইসিসির প্রতিনিধি দল
মিরপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, এক পরিবারের দগ্ধ ৬
মিরপুরে দুই বাসের চাপায় প্রাণ গেল হেলপারের   
পিকআপভ্যান উল্টে নারীর মৃত্যু
X
Fresh