• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

সাংবাদিক হাবীব রহমানের রহস্যজনক মৃত্যু

আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২২, ০৮:৩১
Mysterious death of journalist Habib Rahman
সাংবাদিক হাবীব রহমান

সাংবাদিক হাবীব রহমান (৪০) আর নেই। তিনি দৈনিক সময়ের আলোর জেষ্ঠ্য প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন। বুধবার (১৯ জানুয়ারি) রাত আড়াইটার পর রাজধানীর হাতিরঝিল থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়।

মোটরসাইকেল আরোহী সাংবাদিক হাবীব রহমান দুর্ঘটনা কবলিত নাকি হত্যার শিকার সেটি নিয়ে রহস্য দেখা দিয়েছে। তার ব্যবহার করা মোটরসাইকেলটি প্রায় অক্ষত অবস্থায় উদ্ধার করেছে ‍পুলিশ।

হাবীব রহমান সময়ের আলোতে আওয়ামী লীগ বিটে কর্মরত ছিলেন। তার প্রকৃত নাম হাবীবুর রহমান। বর্তমানে তার লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে রয়েছে।

অনলাইন নিউজপোর্টাল বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকমের সাংবাদিক মোবারক হোসেন জানান, দুর্ঘটনার খবর পেয়ে তিনি ঢামেক হাসপাতালে ছুটে যান।

হাবীব রহমানের মোটরসাইকেলটি হাতিরঝিলের বেগুনবাড়ি এলাকায় দুর্ঘটনার শিকার হয় বলে নিশ্চিত করেছেন সময়ের আলোর প্রতিবেদক মামুন সোহাগ।

সময়ের আলোর নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ বলেন, ‘এটা দুর্ঘটনা মনে হচ্ছে না। পরিকল্পিত হত্যার ঘটনাও হতে পারে।’

হাতিরঝিল থানার এএসআই কায়েস উদ্দিন সময়ের আলোকে বলেন, রাত ২টা ৩৮ মিনিটে রাসেল নামের এক পথচারী ৯৯৯-এ ফোন করে দুর্ঘটনার খবর দেন। খবর পেয়ে দ্রুত আমি ঘটনাস্থলে ছুটে যাই। ততক্ষণে কে বা কারা সাংবাদিক হাবীব রহমানকে ঢামেক হাসপাতালে নিয়ে যায়। দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল তখনো পাহারা দিচ্ছিলেন পথচারী রাসেল, মোটরসাইকেলটি হাতিরঝিল থানায় নেওয়া হয়েছে।

পথচারী রাসেল ঘটনার প্রত্যক্ষদর্শী উল্লেখ করে কায়েস উদ্দিন জানান, এ ঘটনায় হাতিরঝিল থানার এসআই মাসুদ খলিফাকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

এসআই মাসুদ খলিফা এ প্রসঙ্গে বলেন, হাবীব রহমানের মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায় নাকি অন্য কোনো কারণে তা তদন্তের পর বলা যাবে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, ময়নাতদন্তের জন্য হাবিব রহমানের লাশ ঢামেক মর্গে রাখা হয়েছে।

এদিকে হাবীব রহমানের আকস্মিক মৃত্যুতে তার পরিবারের সদস্যরা ভেঙে পড়েছেন। সাংবাদিক সহকর্মীরাও শোকস্তব্ধ। দুর্ঘটনায় তার মৃত্যুর খবর পেয়ে শেষরাতেই ঢামেকে ছুটে যান অনেক সহকর্মী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর হাবীব রহমান সময়ের আলোতে যোগদানের আগে বেশ কয়েকটি গণমাধ্যমে কাজ করেছেন। দৈনিক সময়ের আলোর হয়ে সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন নিয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রতিবেদন করেছিলেন তিনি। সাড়াজাগানো প্রতিবেদনের জন্য তিনি সময়ের আলোর ‘মাসসেরা রিপোর্টার’ সম্মাননাও পেয়েছিলেন হাবীব রহমান।

তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

হাবিব রহমানের স্থায়ী ঠিকানা কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায়। তার বাবার নাম মোহাম্মদ পিয়ার মিয়া। বর্তমান বাসা হাতিরঝিল এলাকার ৫/এ জোহরা মঞ্জিল। ব্যক্তিগতজীবনে তিনি বিবাহিত ও এক পূত্র সন্তানের জনক।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ময়মনসিংহে হাজতির মৃত্যু
আবাসিক হোটেলে আগুন, ধোঁয়ায় অসুস্থ হয়ে একজনের মৃত্যু
ভোট দিতে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়লেন বৃদ্ধ
চাঁদপুরে সহকারী প্রিজাইডিং কর্মকর্তার মৃত্যু
X
Fresh