Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

হানিফ ফ্লাইওভারে চাঁদাবাজ চক্রের ১০ সদস্য গ্রেপ্তার

চাঁদাবাজ

রাজধানীর হানিফ ফ্লাইওভারের ওপর দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ চক্র ট্রাক ও পিকআপ থামিয়ে চাঁদাবাজি করে আসছিল। চাঁদাবাজির অভিযোগে আজকে সেই চক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (১৬ জানুয়ারি) র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (অপস ও ইন্ট শাখা) সহকারী পুলিশ সুপার ফারজানা হক এ তথ্য জানান।

যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা হলেন- লালন সরকার (২৮), রাব্বি শেখ (২২),মো. বিল্লাল (২০), রিপন শেখ (৩০) ও ওয়াসিম (৪০), মুন্না খন্দকার (১৯), মো. আলাউদ্দিন (২১), মাহাবুবুর রহমান (৩০), সজিব (২০) ও মো. জুয়েল (২৪)।

সহকারী পুলিশ সুপার ফারজানা হক বলেন, যাত্রাবাড়ী থানার হানিফ ফ্লাইওভারের ওপর একটি সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের কয়েকজন সদস্য দীর্ঘদিন ধরে ট্রাক, পিকআপ, ড্রাইভার ও বিভিন্ন গাড়ির ড্রাইভারদের কাছ থেকে অবৈধ টোল আদায়ের রসিদ ব্যবহার করে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছে। চাঁদা দিতে রাজি না হলে চালকদের জীবননাশের হুমকিধমকি দিতে ও তাদের অত্যাচারে সাধারণ গাড়ির চালকদের জীবন অতিষ্ঠ ছিল বলে তথ্য পাওয়া যায়।

ওই তথ্যের সত্যতা যাচাই করে আইনগত ব্যবস্থা নিতে র‌্যাব-৩ এর একটি দল হানিফ ফ্লাইওভারের ওপর একটি বিশেষ অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেপ্তার করে। এসময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের নগদ ৭ হাজার ১৭ টাকা, একটি লেজার রশ্মির লাইট ও দুটি অন্যান্য লাইট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা ঢাকার যাত্রাবাড়ী এলাকাসহ বিভিন্ন জায়গায় অবৈধভাবে চাঁদা আদায় করে আসছেন বলে স্বীকার করেছেন।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS