• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রেইন ট্রি ও সেই ওসির বিরুদ্ধে তদন্ত চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মে ২০১৭, ২২:১৯

দুই তরুণী ধর্ষণের ঘটনায় বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও রেইন ট্রি হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে তদন্ত চলছে, প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার বিকালে রাজধানীর চকবাজারে আজাদ বালুর মাঠে আয়োজিত মাদক ও সন্ত্রাসবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘ধর্ষণের ঘটনায় বনানী থানার ওসির গাফিলতি আছে কিনা এবং রেইন ট্রি হোটেল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। তাই এসব নিয়ে তদন্ত চলছে- তাদের গাফিলতি থাকলে তদন্ত রিপোর্টে বেরিয়ে আসবে। সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

দেশব্যাপী চালানো ১৫টি জঙ্গিবিরোধী অভিযানে এখন পর্যন্ত ৬৫ জন জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, জঙ্গিরা যেখানেই সংগঠিত হচ্ছে, আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানেই অভিযান পরিচালনা করছে। জঙ্গিরা টেরই পাচ্ছে না তাদের সব গোপন কর্মকাণ্ডের তথ্য কীভাবে পুলিশ পেয়ে যাচ্ছে। দেশের কোথায় কোথায় জঙ্গিরা আস্তানা করছে, তারা কোথায় সংগঠিত হচ্ছে তা আমাদের চৌকস পুলিশ কর্মকর্তারা বের করে ফেলছে।

জঙ্গিবাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী আরো কঠোর হবে জানিয়ে তিনি বলেন, জঙ্গি দমন আইনে যতটা কঠোর হওয়া দরকার পুলিশ তা হবে। আমাদের তরুণ প্রজন্ম একটা ভ্রান্ত ধারণা থেকে জঙ্গিবাদে ঝুঁকছে। সারা বিশ্বের মুসলমানদের জন্য এটি একটি গভীর ষড়যন্ত্র।

দেশবাসীর উদ্দেশে পুলিশ প্রধান বলেন, নিজেদের নিরাপত্তার কথা বিবেচনায় রেখে প্রতিবেশীদের সম্পর্কে খোঁজ খবর রাখতে হবে। কারণ প্রতিবেশী যদি জঙ্গি হয় তাহলে পুলিশ সেখানে অভিযান চালালে আপনার জীবনও ঝুঁকির মধ্যে পড়বে। তাই প্রতিবেশীদের মধ্যে কোনো অস্বাভাবিক আচরণ দেখলে সঙ্গে সঙ্গে পুলিশে খবর দিন।

জানুয়ারি মাস থেকে মাদকবিরোধী শুদ্ধি অভিযান শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, আমরা জানুয়ারি থেকে মাদকবিরোধী শুদ্ধি অভিযান শুরু করেছি। কিন্তু আসল শুদ্ধি অভিযানটা করতে হবে আমাদের নিজেদের মধ্যে। শুধু পুলিশ দিয়ে মাদক নিয়ন্ত্রণ সম্ভব নয়। এজন্য ব্যাপক জনসম্পৃক্ততা দরকার। সবার আগে পরিবার থেকে এ উদ্যোগটা নিতে হবে। আপনার সন্তান যেন মাদক ও জঙ্গিবাদে না জড়িয়ে যায় সেজন্য সন্তান কোথায় যাচ্ছে, কার সঙ্গে যাচ্ছে সেদিকে খেয়াল রাখতে হবে।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিম ও কাজী ফিরোজ রশীদ, ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া উপস্থিত ছিলেন।

সি/

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh