• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঐশীর আপিলের রায় যেকোনো দিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মে ২০১৭, ১৬:৪৮

​পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমান হত্যা মামলায় তাদের মেয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ঐশীর ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষ হয়েছে। যেকোনো দিন রায় ঘোষণা করবেন হাইকোর্ট।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট এ আদেশ দেন।

রোববার ঐশীর ডেথ রেফারেন্স ও আপিল শুনানি শেষ হয়। এরপর রায়ের জন্য অপেক্ষমাণ রাখেন আদালত। শনানিতে ঐশীর পক্ষে ছিলেন আইনজীবী আফজাল এইচ খান। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির ও সহকারী অ্যাটর্নি জেনারেল আতিকুল হক সেলিম।

গেলো ১২ মার্চ হাইকোর্টে ঐশীর আপিল ও ডেথ রেফারেন্স এর শুনানি শুরু হয়। ২০১৫ সালের ১৯ নভেম্বর ঐশীর ডেথ রেফারেন্স হাইকোর্টে পৌঁছায়। পাশাপাশি মৃত্যুদণ্ডের বিরুদ্ধে আপিল করেন তিনি।

এর আগে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক সাঈদ আহমেদ ২০১৫ সালের ১২ নভেম্বর মাহফুজুর রহমান ও তার স্ত্রীকে হত্যার দায়ে তাদের মেয়ে ঐশীকে ফাঁসির আদেশ দেন আদালত। এছাড়া তাকে সহযোগিতার জন্য তার বন্ধু মিজানুর রহমানকে ২ বছরের কারাদণ্ড দেয়া হয়।

২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর চামেলীবাগে নিজ বাসা থেকে মাহফুজুর রহমান ও তার স্ত্রীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন ১৭ আগস্ট নিহত মাহফুজুর রহমানের ভাই মশিউর রহমান পল্টন থানায় হত্যা মামলা করেন। ওই দিনই ঐশী রহমান থানায় আত্মসমর্পণ করে বাবা-মাকে খুন করার কথা স্বীকার করেন।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh