• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

গ্যাটকো মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন ১৪ মে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৭, ১৪:৪৯

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ২০ আসামির গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি হবে আসছে ১৪ মে।

ঢাকার বিশেষ জজ-৩ এর বিচারক আবু আহমেদ জমাদার এ আদেশ দেন।

রোববার এ মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করার কথা ছিল। কিন্তু খালেদা জিয়া আদালতে হাজির না হয়ে সময় আবেদন করেন। পরে আদালত আসামিপক্ষের আবেদন আমলে নিয়ে নতুন এ দিন ঠিক করেন।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করেন দুদকের উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী। পরদিন খালেদা জিয়া ও কোকোকে গ্রেফতার করা হয়। একই বছরের ১৮ সেপ্টেম্বর মামলাটি জরুরি ক্ষমতা আইনের আওতায় আনা হয়।

২০০৮ সালের ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক। এতে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ঠিকাদারি প্রতিষ্ঠান গ্যাটকোকে ঢাকার কমলাপুর আইসিডি এবং চট্টগ্রাম বন্দরের কন্টেইনার হ্যান্ডলিংয়ের কাজ পাইয়ে দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকার ক্ষতি করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন- চারদলীয় জোট সরকারের মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, এম শামসুল ইসলাম, এম কে আনোয়ার, আমীর খসরু মাহমুদ চৌধুরী, আবদুল মান্নান ভূঁইয়া এবং জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামী।

এদের মধ্যে খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো, সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমান, বিএনপির সাবেক মহাসচিব আব্দুল মান্নান ভূঁইয়া ও সাবেক মন্ত্রী মতিউর রহমান নিজামী মারা যাওয়ায় এখন আসামির সংখ্যা ২০।

এইচটি/

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
ঈদের শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপি নেতারা
X
Fresh