• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শাহবাগে মিছিল থেকে গ্রেপ্তার ৭ জনের বিরুদ্ধে মামলা

আরটিভি নিউজ

  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০৯
Case filed against 6 people arrested from procession in Shahbag
ফাইল ছবি

কারাবন্দি লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে মশাল মিছিল থেকে গ্রেপ্তার ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ সকালে উপ-পরিদর্শক (এসআই) মো. মিন্টু মিয়া বাদী হয়ে দণ্ডবিধির ১৪৩, ১৪৭, ১৪৯, ১৮৬, ৩৩২, ৩৩৩, ৩৫৩, ৩০৭, ৪২৭ ও ১০৯ ধারায় মামলাটি দায়ের করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, লেখক মুশতাক আহমেদের মৃত্যুকে কেন্দ্র করে গতকাল শুক্রবার সন্ধ্যায় মো. তামজিদ হায়দার (২২), নজির আামির চৌধুরী জয় (২৭), এ এস এম তানজিমুর রহমান (২২), মো. আকিব আহম্মেদ (২২), মো. আরাফাত সাদ (২৪), নাফিজা জান্নাত (২৪) ও জয়তী চক্রবর্তীর (২৩) নেতৃত্বে এক থেকে দেড়শ উগ্র দুষ্কৃতিকারী মশাল মিছিল নিয়ে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে রাস্তায় যান চলাচল বন্ধ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শাহবাগ মোড়ের উদ্দেশে রওনা হয়।



পুলিশ তাদের ফিরে যাওয়ার অনুরোধ জানালে মিছিলকারীরা মশাল দিয়ে হত্যার উদ্দেশ্যে হামলা করে এবং ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ সদস্য আলামিনের বুলেট প্রুফ জ্যাকেটে আগুন ধরে যায়। এ ছাড়া, পুলিশ পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার, উপ-পরিদর্শক (এসআই) রোকন উদ্দিন, নিশাত, তোহা ইসলাম, দেলোয়ার, ফরহাদ, হাসানা, শিপন, মো. নুরুজ্জামান, পুষ্প তাজ আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ ৩ রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে ৭ জনকে গ্রেপ্তার করা হয়।

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে গতকাল সন্ধ্যায় বাম ছাত্র সংগঠনগুলো মশাল মিছিল বের করে। সংগঠনগুলোর নেতাকর্মীরা জানান, মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে শুরু করে শাহবাগ এলে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে। এতে অন্তত ১৫ জন মিছিলকারী আহত হয়েছেন বলে জানা গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের কর্মী রাগীব নাঈম বলেন,আমরা জেনেছি গ্রেপ্তারকৃত ৭ জনের নামে ৯ টি ধারায় মামলা দেওয়া হয়েছে। তাদেরকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিতর্কিত ক্যাচ নিয়ে মুশফিকের নীরব প্রতিবাদ
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
রাজধানীতে গ্রেপ্তার ৩৯
টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার
X
Fresh