• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দেশে করোনা শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ

আরটিভি নিউজ

  ২৬ জুন ২০২০, ১৫:০৮
Professor Dr. Nasima Sultana. File image.
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ফাইল ছবি।

করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে উদ্বেগ কমছে না। দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ৮৬৮ জন। এ নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৯১ শতাংশ। মোট শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬১ জনে। একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৩৮ জন। মোট সুস্থ ৫৩ হাজার ১৩৩ জন। সুস্থতার হার ৪০ দশমিক ৭২ শতাংশ। মৃতের হার ১ দশমিক ২৭ শতাংশ।

শুক্রবার (২৬ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩১, নারী ৯ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১৪ জন, চট্টগ্রামে আছেন ১২ জন, সিলেটে ৩ জন, খুলনায় ৪ জন, বরিশালে ৪ জন, রংপুরে ৩ জন মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৬ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১২ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১৪ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত

আরও পড়ুন

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
হিলিতে অতিরিক্ত গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
X
Fresh