• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪০ ও আক্রান্ত ৩৮৬৮

আরটিভি নিউজ

  ২৬ জুন ২০২০, ১৪:৩৫
Additional Director General of the Department of Health (Administration) Prof. Nasima Sultana.
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ৮৬৮ জন। এ নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬১ জনে।

আজ শুক্রবার (২৫ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতান।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ৬৬টি ল্যাবে ১৮ হাজার ৪৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। একদিনে সর্বোচ্চ পরীক্ষা করা হয়েছে আজকে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৯৪১টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ১৬৩৮ জন কোভিড-19 রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫৩ হাজার ১৩৩ জন।

ডা. নাসিমা বলেন, নতুন করে যে ৪০ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩১ জন ও নারী ৯জন। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ২৭ শতাংশ। মৃত্যুবরণকারী ৪০ জনের বয়স বিশ্লেষণে দেখা যায়- ১ থেকে ১০ বছরের ১ জন, ত্রিশোর্ধ্ব ৩ জন, চল্লিশোর্ধ্ব ৬ জন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন, ষাটোর্ধ্ব ১৪ জন, সত্তরোর্ধ্ব ৩ জন, আশি বছরের বেশি বয়সী ১ জন রয়েছেন।

এদিকে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ৮৩ হাজার ১৪৪ জন। আর এ সময়ে সারাবিশ্বে মারা গেছেন ৪ লাখ ৮৮ হাজার ৭৪০ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ১৮ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৪ হাজার মানুষের।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৪ দিনে হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যু
শঙ্কা বাড়াচ্ছে ডেঙ্গু, একদিনে ৩ জনের মৃত্যু
সারাদেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু
স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা
X
Fresh