• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রুটের ২২ ট্রেনের সময়সূচি পরিবর্তন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ জানুয়ারি ২০২০, ২১:৩৯
ঢাকা-চট্টগ্রাম ঢাকা-সিলেট ২২ ট্রেন

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রুটসহ রেলওয়ে পূর্বাঞ্চলের আওতায় চলাচলকারী ২২টি ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। নতুন এই সময়সূচি আগামী ১০ জানুয়ারি থেকে কার্যকর হবে।

রেলপথ মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি নির্দেশনা দেওয়া হয়েছে। রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক সাদেকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্রে জানা যায়, নতুন সময়সূচি অনুযায়ী ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলকারী ট্রেন সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রাম স্টেশন থেকে ছাড়বে সকাল ৭টায়। বিকেল সাড়ে ৪টায় পুনরায় ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে। মহানগর এক্সপ্রেস ঢাকা স্টেশন ছাড়বে রাত ৯টা ২০ মিনিটে। এটি আবার পরেরদিন দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। একইভাবে সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ঢাকা ছাড়বে সকাল সোয়া ১১টায়। পুনরায় এটি ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়বে রাত সোয়া ১১টায়। পারাবত এক্সপ্রেস সিলেটের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে সকাল ৬টা ২০ মিনিটে। আবার ট্রেনটি বিকেল ৩টা ৪৫ মিনিটে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। অগ্নিবীণা এক্সপ্রেস তারাকান্দির উদ্দেশ্যে ঢাকা ছাড়বে সকাল ১১টায়। রাত ৭টা ২০ মিনিটে পুনরায় এটি তারাকান্দি ছাড়বে।

ঢাকা থেকে মোহনগঞ্জগামী হাওর এক্সপ্রেস ছাড়বে রাত সোয়া ১০টায়, মোহনগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে পুনরায় এটি যাত্রা করবে সকাল ৮টায়। কিশোরগঞ্জ এক্সপ্রেস ঢাকা ছাড়বে সকাল ১০টা ৪৫ মিনিটে। কিশোরগঞ্জ স্টেশন ছাড়বে ট্রেনটি বিকেল ৪টায়। উপবন এক্সপ্রেস ঢাকা ছাড়বে রাত সাড়ে ৮টায়। একই নামের ট্রেনটি সিলেট ছাড়বে রাত সাড়ে ১১টায়। যমুনা এক্সপ্রেস ঢাকা ছাড়বে বিকেল পৌনে ৫টায়। আবার এটি তারাকান্দি ছাড়বে রাত দুইটায়। ব্রহ্মপুত্র এক্সপ্রেস ঢাকা ছাড়বে সন্ধ্যা সোয়া ৬টায়। ট্রেনটি দেওয়ানগঞ্জ স্টেশন ছাড়বে সকাল ৬টা ৪০ মিনিটে। কালনী এক্সপ্রেস সিলেট থেকে ছাড়বে সকাল সোয়া ৬টায়, আবার এটি ঢাকা থেকে ছাড়বে দুপুর ৩টায়।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরছেন মানুষ
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভোগান্তিহীন ঈদযাত্রা
‘ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হবে ১০ লেন’
১৫৪ বাসের নামে মামলা, জব্দ ১০
X
Fresh