• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরছেন মানুষ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২৪, ১৭:৫৭
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরছেন মানুষ
ছবি : সংগৃহীত

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে নাড়ির টানে বাড়ি ছুটছে মানুষ। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা সেতুর টোলপ্লাজা থেকে কাচপুর সেতু পর্যন্ত ১৪ কিলোমিটার এলাকাজুড়ে যাত্রীর চাপ যেমন বেড়েছে পাশাপাশি বেড়েছে যানবাহনের চাপ। তবে মহাসড়কের কোথাও কোনো যানজটের সৃষ্টি হয়নি। ধীরগতি পরিলক্ষিত হয়েছে কোথাও কোথাও, যাত্রীরা নির্বিঘ্নে গন্তব্যে যেতে পারছেন।

বুধবার (১০ এপ্রিল) সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী পরিবহনগুলো বিরতিহীন চলাচলের কারণে কোনো ভোগান্তি বা যানজট ছাড়াই অনায়াসে মেঘনা সেতু পার হচ্ছে। একইভাবে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী পরিবহনগুলোও স্বাভাবিক গতিতে চলাচল করছে।

জেলা প্রশাসন ও হাইওয়ে পুলিশের সমন্বিত উদ্যোগের কারণে এবার স্বস্তি নিয়ে বাড়ি ফিরছে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের মানুষ, এমনটি বলছেন বিশ্লেষকরা।

হাইওয়ে পুলিশ বলছে, এবারের ঈদযাত্রা উপলক্ষে মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে ও যত্রতত্র যাত্রী ওঠানামা, সড়ক দখল করে যানবাহন পার্কিংসহ বিভিন্ন সমস্যা সমাধানে ডিভাইডার দিয়ে আলাদা লেন করা হয়েছে। এ ছাড়া যেসব স্থানে যানজটের শঙ্কা রয়েছে সেখানে ইউটার্ন দেওয়া হয়েছে। এতে যানজট অনেক কমে গেছে। তাছাড়া এবারের ঈদকে আরও স্বস্তির করতে মেঘনা টোল প্লাজায় নতুন করে ছয়টি কাউন্টার বাড়ানো হয়েছে। এসব কারণে এবার মহাসড়কে আগের মতো যানবাহনের চাপ নেই।

এ প্রসঙ্গে কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল হক জানান, স্বাভাবিক গতিতেই গাড়ি চলছে। যেসব পয়েন্টে যানজটের শঙ্কা আছে, সেখানে বাড়তি পুলিশ নিয়োজিত আছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভোগান্তিহীন ঈদযাত্রা
‘ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হবে ১০ লেন’
১৫৪ বাসের নামে মামলা, জব্দ ১০
১৪ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেল চলাচল স্বাভাবিক
X
Fresh