• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আইএস’র দায় স্বীকারের বিষয়টি পরীক্ষা করা হচ্ছে: ডিএমপি কমিশনার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০১৯, ১৪:০৩
ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ সদস্যদের কাছে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, ছবি: সংগৃহীত

গুলিস্তানে পুলিশের ওপর আইএস’র ককটেল হামলার বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, উগ্রবাদ ইস্যুকে কেন্দ্র করে কোনও মহল উদ্দেশ্য হাসিলের জন্য এ কাজ করেছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আইএস-এর বিষয়টিও পরীক্ষা করা হচ্ছে। অন্য কেউ আইএস-এর নাম দিয়ে প্রচারণা চালাচ্ছে কিনা তাও দেখা হচ্ছে। আইএস যে ক্লেইম করেছে তা তাদেরই বা অন্য কেউ প্রতারণামূলকভাবে এ ধরনের পোস্ট দিয়েছে কিনা-তা আমাদের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অ্যান্টি টেরোরিজম বিশেষজ্ঞরা পরীক্ষা করে দেখছেন। বিস্ফোরণ হওয়া ককটেলটি সাধারণ ককটেল থেকে ভিন্ন ছিল। কাউন্টার টেরোরিজম ইউনিট বিস্ফোরণের ধরন, আহতের ধরনসহ প্রয়োজনীয় এভিডেন্স সংগ্রহ করছে।

ডিএমপি কমিশনার বলেন, বৈশ্বিক উগ্রবাদের যে প্রভাব বিশ্বজুড়ে রয়েছে, বাংলাদেশও তার বাইরে নয়। সংঘবদ্ধ বা বড় ধরনের নাশকতা করার ক্ষমতা তাদের নেই। ২০১৬ সালে হলি আর্টিজান হামলার পর তাদের (জঙ্গি) বিধ্বস্ত করা হয়েছে। কখনও কখনও তারা বিচ্ছিন্নভাবে এ ধরনের ঘটনা ঘটানোর অপচেষ্টা করছে। সেগুলো আমরা নজরদারিতে রাখছি।

আছাদুজ্জামান মিয়া বলেন, জনগণের জানমাল রক্ষার জন্য, দেশের মানুষকে রক্ষার জন্য, যে কোনও নৈরাজ্য-উগ্রবাদ দমানোর জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। এ ঘটনাটি আদৌ জঙ্গি সংশ্লিষ্টতা কিনা নাকি তৃতীয় কোনও মহল এটি করতে পারে-বিষয়গুলো আমরা খতিয়ে দেখছি। এ ঘটনার পর থেকে ট্র্যাফিকদের নিরাপত্তা বাড়ানোর কাজ চলছে।

উল্লেখ্য, গতকাল সোমবার রাতে রাজধানীর গুলিস্তানে ককটেল বিস্ফোরণে দু’জন ট্র্যাফিক ও এক কমিউনিটি পুলিশ সদস্য আহত হন। রাত পৌনে ৮টার দিকে ওই ঘটনায় আহত ট্র্যাফিক কনস্টেবল নজরুল ইসলাম (৩৭), লিটন (৪০) ও কমিউনিটি পুলিশ সদস্য মো. আশিককে (২৬) উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ককটেল বিস্ফোরণের পাঁচঘণ্টা পর এক টুইট বার্তায় সাইট ইন্টেলিজেন্স গ্রুপ জানায়, গুলিস্তানে পুলিশের তিন সদস্যের ওপর আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস (আইএস) সদস্যরা ককটেল হামলা করেছে। একই বার্তা তাদের ওয়েবসাইটেও প্রচার করা হয়।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুচ্ছের ভর্তি পরীক্ষা শুরু আজ, কেন্দ্রে থাকবে পানি ও চিকিৎসা ব্যবস্থা
এটাই আমার লাস্ট বিসিএস!  
‘আমাকে মেরে ফেলেন ভাই’
গুচ্ছ ভর্তি পরীক্ষা গ্রহণে প্রস্তুত হাবিপ্রবি 
X
Fresh