• ঢাকা বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

‘ভোটের মিথ্যা তথ্য’ প্রকাশ করায় সাংবাদিক গ্রেপ্তার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ জানুয়ারি ২০১৯, ১৯:৫৭ | আপডেট : ০১ জানুয়ারি ২০১৯, ২০:১৫
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত
খুলনা-১ আসনে নির্বাচনের ভুল ফলাফল প্রকাশের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই সাংবাদিকের নামে মামলা হয়েছে। এর মধ্যে ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের সাংবাদিক হেদায়েত হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। খুলনা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ তিনি। 

whirpool
বটিয়াঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ চৌধুরী সোমবার এ মামলা করলে তাকে গ্রেপ্তার করা হয়। 

বটিয়াঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, খুলনা-১ আসনে মোট ভোটারের চেয়ে ২২,৪১৯ ভোট বেশি পড়েছে উল্লেখ করে তারা সংবাদ প্রকাশ করেছেন। তাই ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলার পর একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ইউএনও দেবাশীষ চৌধুরী বলেন, নির্বাচনের লিখিত ফলাফলের বিষয়ে মিথ্যা তথ্য উপস্থাপন করায় রিটার্নিং কর্মকর্তার নির্দেশে ওই মামলা করা হয়েছে। 

জানা গেছে, সংবাদটি ৩১ ডিসেম্বরের মানবজমিন পত্রিকায় ছাপা হয়েছে। কাগজটির অনলাইন ভার্সন ও ঢাকা ট্রিবিউনের অনলাইনে প্রথমে ছাপা হলেও পরে সেটি আর দেখা যায়নি।

গেলো ৩০শে ডিসেম্বরের সংসদ নির্বাচনে ২৮৮ আসনে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থীরা। মাত্র ৭টিতে জয় পায় বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট। তবে এ ফলাফল প্রত্যাখ্যান করেছে জোটটি। 

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়