• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

লুকিয়ে রেখেও রক্ষা হলো না ৩ কোটি টাকার গাড়ি!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জুলাই ২০১৮, ১৮:০৪

লুকিয়ে রেখেও রক্ষা করা গেলো না প্রায় ৩ কোটি টাকার দুইটি বিলাসবহুল গাড়ি। ঢাকার উত্তরা ও চট্টগ্রামের একটি গ্যারেজ থেকে আজ গাড়ি দুইটি উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মীরা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো: সহিদুল ইসলাম মঙ্গলবার দুপুরে বিলাসবহুল গাড়ি দুইটি উদ্ধারের বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকার উত্তরা হতে উদ্ধারকৃত গাড়িটি টয়োটা হ্যারিয়ার লেকসাস মডেলের। শুল্ক করাদি ফাঁকি দিয়ে জাপান থেকে এটি আনা হয়েছে। গাড়ির মালিক ও ব্যবহারকারী চট্টগ্রামের জনৈক ব্যক্তি। গাড়ি শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের নজরদারিতে ছিল।

“তবে গাড়ির মালিক চট্টগ্রামের হলেও শুল্ক গোয়েন্দার তৎপরতা থাকায় ঢাকার উত্তরা এলাকায় গাড়িটি লুকিয়ে রাখা হয়। যা পরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর অভিযান চালিয়ে উত্তরার সেক্টর-১৩, রোড নং-৯ এর একটি বাড়ী থেকে উদ্ধার করে। গাড়িটির আনুমানিক মূল্য এক কোটি টাকা।”

তিনি আরও বলেন, চট্টগ্রামে উদ্ধার হওয়া গাড়িটি ল্যান্ড রোভার ডিফেন্ডার মডেলের। গাড়িটি শুল্ক গোয়েন্দার নজর এড়াতে ও শুল্ক গোয়েন্দার তৎপরতার ভয়ে চট্টগ্রামের একটি গ্যারেজে যন্ত্রাংশ খোলা অবস্থায় রাখা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের তদন্ত টিম চট্টগ্রামের একটি গ্যারেজে গাড়িটি আছে সন্ধান পেয়ে গাড়িটি উদ্ধার করে আপাতত গ্যারেজ মালিকের জিম্মায় রেখেছে। গাড়ির আনুমানিক মূল্য প্রায় দুই কোটি টাকা।

এ বিষয়ে বিস্তারিত তদন্ত শেষে চোরাচালানের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কাস্টমস আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

এসআর

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাড়ে ৫ ঘণ্টা চেষ্টা করেও বাঁচানো গেল না যুবককে
খাটের ওপর পড়ে ছিল গৃহবধূ, স্বামী ঝুলছিল ওড়নায় 
যে কারণে ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা
হিলিতে কোটি টাকার কোকেন উদ্ধার
X
Fresh