• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঈদে মহাসড়কে যানজট হবে না: সেতুমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জুন ২০১৮, ১৪:৫৮

আমাদের সীমাবদ্ধতা আছে, তারপরেও আশা করছি ঈদে মহাসড়কে কোনো বড় সমস্যা হবে না। বৃষ্টিতে গাড়ি ধীরগতিতে চলবে, থেমে থাকবে না। তাই ঈদের সময় সড়কে যানজট হবে না। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে বিআরটিএ সদর কার্যালয়ে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, ফিটনেসবিহীন গাড়ি দুর্ঘটনার অন্যতম কারণ। কিন্তু পুলিশ ও প্রশাসনের নাকের ডগায় ফিটনেসবিহীন গাড়ি মেরামত করা হচ্ছে এ বিষয়ে কড়া নজরদারি প্রয়োজন।

দুর্ঘটনা প্রতিরোধে গাড়ি চালানোর সময় চালকদের মোবাইল ফোন ব্যবহার থেকে বিরত থাকার পরামর্শ দিয়ে সেতুমন্ত্রী বলেন,পরিবহন খাতে পরিবর্তন আসবে সেজন্য আমাদের অপেক্ষা করতে হবে।
--------------------------------------------------------
আরও পড়ুন : সাগরে ৩ নম্বর সতর্ক সঙ্কেত
--------------------------------------------------------

কাদের বলেন, ঈদের পর বৃষ্টি-বাদল কমবে, তখন রাস্তার কাজ সম্পন্ন হবে। আপাতত আমরা খোড়াখুড়ি বন্ধ রেখেছি। টঙ্গী এলাকায় দুটো জায়গায় গর্ত হয়েছে। বিআরটিএ-এর সেতু অংশ ওই গর্ত ভরাটে কাজ করবে। আশা করছি আজ দুপুরের পর আর সমস্যা থাকবে না।

মন্ত্রী বলেন, সড়ক যেন সচল থাকে সেজন্য মনিটর করছি। আমি রাত ১টা থেকে মনিটর করছি। আবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ক্রমাগত মনিটর করছি।

তিনি বলেন, সড়কে যানজট নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সীমাবদ্ধতা থাকবে। আমাদেরও আছে, রেলেও আছে। আমি আশ্বস্ত করছি সঙ্কট হলে আমি নিজে গিয়ে সেখানে দাঁড়াবো। প্রয়োজনীয় ফোর্স মোতায়েন করা হয়েছে। গাজীপুর জেলা পুলিশ ১০০ পুলিশ দিয়েছে। হাইওয়ে দিয়েছে ২০০। এরবাইরে আনসার সদস্য মোতায়েন থাকবে।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হারানো ১০৯ মোবাইল উদ্ধার করে মালিককে বুঝিয়ে দিলো পুলিশ
বাংলাদেশে ফের নকিয়া ফোন উৎপাদন শুরু
নোয়াখালীতে পাওয়া যাবে আকর্ষণীয় ফিচারের মোবাইল ফোন রিভো
কতটি ফোন লাগে গুগল প্রধানের, দিলেন অবাক করা তথ্য
X
Fresh