• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কতটি ফোন লাগে গুগল প্রধানের, দিলেন অবাক করা তথ্য

আরটিভি নিউজ

  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৯
গুগল ইনকপোরেশনের সিইও সুন্দর পিচাই
ফাইল ছবি

গুগল ইনকপোরেশনের সিইও সুন্দর পিচাই। সম্প্রতি এক সাক্ষাৎকারে ভারতীয় বংশোদ্ভূত এই প্রযুক্তিবিদ জানিয়েছেন, তিনি ঠিক কীভাবে ব্যবহার করেন প্রযুক্তিকে। এ সময় মোবাইল ফোনের ব্যবহার নিয়ে অবাক করা এক তথ্যই দিয়েছেন তিনি।

একসঙ্গে দুইটি ফোন ব্যবহার করেন অনেকেই। কেউ আবার তিনটিও করেন। কিন্তু গুগল এবং অ্যালফাবেটের সিইও সুন্দর পিচাই একসঙ্গে ২০টিরও বেশি ফোন ব্যবহার করে। কেন এতগুলো ফোন একসঙ্গে ব্যবহার করেন, তারও কারণ জানিয়েছেন তিনি। তার মতে, তাকে কাজের জন্য বিভিন্ন ধরনের ডিভাইস পরীক্ষা করতে হয়, প্রতিটি ডিভাইসে গুগলের সমস্ত ফিচার সঠিকভাবে কাজ করে কি না, তা জানতেই একসঙ্গে এত ফোন ব্যবহার করতে হয় তাকে।

সুন্দর পিচাই যে শুধুমাত্র প্রচুর ফোন ব্যবহার করার জন্যই পরিচিত, তা নয়। সাক্ষাৎকারের এক পর্যায়ে গুগল প্রধানকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তার সন্তানরা ফোনের উপর কতটা সময় ব্যয় করে? এর উত্তরে তিনি জানান, কঠোর নিয়ম দিয়ে কোনও কিছুকে আটকে রাখা যায় না। নিজেকে নিয়ন্ত্রণ করা জরুরি। কঠোর নিয়মের পরিবর্তে আত্মনিয়ন্ত্রণ গুরুত্বপূর্ণ।

যখন তাকে তার অ্যাকাউন্টগুলো সুরক্ষিত রাখার প্রসঙ্গে জিজ্ঞাসা করা হয়, তখন সুন্দর পিচাই জানান যে, তিনি ঘন ঘন পাসওয়ার্ড পরিবর্তন করেন না। বরং নিরাপত্তার জন্য তিনি 'টু ফ্যাক্টর অথেনটিকেশন' ব্যবহার করেন।

এছাড়া কৃত্রিম বুদ্ধিমত্তা অর্থাৎ এআই-তেও অগাধ বিশ্বাস রাখেন সুন্দর পিচাই। এআইকে মানবজাতির তৈরি করা সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রযুক্তি বলেই মনে করেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বে প্রথম এআই সুন্দরী প্রতিযোগিতা
স্ত্রীকে ২০০ টুকরা করার পর সুবিধা জানতে গুগলের দ্বারস্থ যুবক
এআই সারাচ্ছে খেলোয়াড়দের চোট
ফ্রান্সে গুগলের ২৫০ মিলিয়ন ইউরো জরিমানা
X
Fresh