• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

তিন দি‌নের সফ‌রে ঢাকায় কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী

আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ০৩:৪৬
তিন দি‌নের সফ‌রে ঢাকায় কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী
ছবি : সংগৃহীত

তিন দি‌নের সফ‌রে ঢাকায় এসে‌ছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক উপমন্ত্রী ক্রিস্টোফার ম্যাকলেনান। শ‌নিবার (২৫ মে) তার ঢাকায় আসার তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছে পররাষ্ট্র মন্ত্রণ‌ালয়।

এদিন রা‌তে পররাষ্ট্র মন্ত্রণ‌ালয়ের এক্স হ‌্যা‌ন্ডেলে (সা‌বেক টুইটার) জানা‌নো হয়, তিন দি‌নের সফ‌রে শ‌নিবার ঢাকায় এসেছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক উপমন্ত্রী ক্রিস্টোফার ম্যাকলেনান।

ঢাকা বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের উত্তর আমেরিকা অনুবিভাগের পরিচালক সা‌মিয়া ইসরাত র‌নি। এ সময় বিমানবন্দ‌রে ঢাকায় নিযুক্ত কানাডার হাইক‌মিশনার লি‌লি নি‌কোলসও উপস্থিত ছি‌লেন।

ঢাকায় কানাডার হাইক‌মিশন জানায়, ক্রিস্টোফার ম্যাকলেনান কানাডার ক্রমবর্ধমান আন্তর্জাতিক সহায়তা নিয়ে আলোচনা করতে সরকা‌রি কর্মকর্তা এবং উন্নয়ন সহযোগীদের সঙ্গে সাক্ষাৎ কর‌বেন। স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের অগ্রগতির প্রেক্ষাপটে ২০২৬ সালের অবস্থা এবং কানাডার ইন্দো-প্যাসিফিকে সু‌যোগ নিয়ে আলোচনার পাশাপা‌শি বাংলাদেশের কৌশল নি‌য়ে আলোচনা হ‌তে পা‌রে।

এছাড়া রোহিঙ্গা শরণার্থী সংকটের চলমান প্রতিক্রিয়া এবং সীমান্তের পরিস্থিতি নিয়েও আলোচনা করবেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক উপমন্ত্রী। তার এই সফরে বাংলাদেশের কয়েকটি বিশ্বমানের বেসরকারি ও গবেষণা সংস্থার সঙ্গে কানাডার অংশীদারিত্ব জোরদার করার একটি সুযোগ তৈ‌রি হ‌বে বলে আশা করা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিতে পরিত্যক্ত কানাডা-ভারত ম্যাচ, অপরাজিত থেকে সুপার এইটে কোহলিরা
কানাডাকে হারিয়ে সুপার এইটের আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান
কানাডার বিপক্ষে মামুলি লক্ষ্য পাকিস্তানের
টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান