• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

এমপি আনার হত্যার বিচার কোথায় হবে, জানালেন রাষ্ট্রপক্ষের আইনজীবী

আরটিভি নিউজ

  ২৪ মে ২০২৪, ১৭:১৬
ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম (আনার) হত্যার বিচার কোথায় হবে- ভারতের আদালতে নাকি বাংলাদেশে, এনিয়ে চলছে আলোচনা। এরই মধ্যে বিষয়টি নিয়ে কথা বলেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুস সাত্তার দুলাল। তিনি বলেছেন, আনার হত্যার বিচার বাংলাদেশেই হবে।

শুক্রবার (২৪ মে) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্টের সামনে এ কথা বলেন তিনি।

যেহেতু হত্যাকাণ্ড ভারতে হয়েছে, বিচার কি এখানে হবে নাকি ভারতে হবে সে বিষয়ে জানতে চাইলে গণমাধ্যমকে তিনি বলেন, আইনগত দিক বিবেচনা করে বিচার এখানেই হবে। যে দেশের নাগরিক, সেদেশে বিচার হবে। তবে ভারতেও তদন্ত হবে।

এর আগে, আনোয়ারুল আজীম আনারকে হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামিকে আদালতে তোলা হলে তিনি রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে সেখানে ছিলেন। শুনানি শেষে তিন আসামিকে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আব্দুস সাত্তার দুলাল বলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মেয়ের একটি খুনের উদ্দেশ্য নিয়ে অপহরণ মামলা দায়ের করা ছিল। অপহরণ মামলায় আজকে তিন আসামিকে আদালতে তোলা হয়।

আসামিরা হচ্ছেন- শিমুল ভূইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভূইয়া ওরফে আমানুল্যা সাইদ, তানভীর ভূইয়া ও শিলাস্তি রহমান। প্রত্যেক আসামির জন্য ১০ দিন করে রিমান্ড চাওয়া হয়।

আদালত প্রত্যেককে ৮ দিন করে সতর্কতার সঙ্গে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন।

এটি হত্যা মামলা হবে কখন, জানতে চাইলে তিনি বলেন- হত্যার রহস্য যখন উন্মোচন হবে তখনই এ মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হবে। বর্তমানে এটি অপহরণ মামলাই আছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রী হত্যার দায় স্বীকার করে আদালতে কাঁদলেন রনি
আদালতে বিচারককে পুলিশ কর্মকর্তার গুলি 
এমপি আনার হত্যা: আদালতে যা জানালেন মিন্টু
বেনজীরের আরও সম্পদ ও ফ্ল্যাট জব্দের নির্দেশ