• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সংসদে বাণিজ্য প্রতিমন্ত্রীর হুঁশিয়ারি

আরটিভি নিউজ

  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১২
সংসদে বাণিজ্য প্রতিমন্ত্রী
ফাইল ছবি

রোজা সামনে রেখে পণ্য নিয়ে কোনো ব্যবসায়ী মজুতদারি বা কারসাজির চেষ্টা করলে যথাযথ ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)।

রোববার (১১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে সংসদ সদস্য ব্যারিস্টার সাইদুল হক সুমনের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ হুঁশিয়ারি দেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে প্রধানমন্ত্রী প্রথম থেকেই আমাদের দিকনির্দেশনা দিচ্ছেন। শনিবারও তিনি নিরবচ্ছিন্নভাবে পণ্য সরবরাহের বিষয়ে নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে সমন্বিতভাবে আমরা কৃষি, খাদ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা সার্বক্ষণিক মনিটরিং করছি। আশা করছি রমজানে নিরবচ্ছিন্নভাবে খাদ্যের সরবরাহ ভোক্তা পর্যায়ে নিশ্চিত করতে পারব। কোনো ধরনের মজুতদারি বা কোনো রকম কারসাজি করার চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

তিনি আরও বলেন, রমজান সামনে রেখে আমরা পেঁয়াজ ও চিনির ব্যাপারে ভারতের সঙ্গে যোগাযোগ করেছি। তাদের এই দুটি পণ্য রপ্তানি নিষিদ্ধ ছিল। আশা করছি বাংলাদেশকে প্রতিবেশী বন্ধুসুলভ দেশ হিসেবে কনসিডার করে তারা রমজানের আগেই পেঁয়াজ ও চিনি রপ্তানির অনুমোদন দেবে।

আহসানুল ইসলাম বলেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ভারত সফরে গিয়েছিলেন। সেখান থেকে তিনি চিনি ও পেঁয়াজের বিষয়ে আশ্বস্ত হয়ে এসেছেন। শুধু ভারত নয়, রমজান শুরুর আগে আমরা বিকল্প মাধ্যম থেকেও পেঁয়াজ এনে সরবরাহ নিশ্চিত করতে পারব।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিআই স্বীকৃতি পেল টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্য 
নিত্যপণ্যের মতোই লাগামহীন ওষুধের দাম
প্রথম পর্বে পশ্চিমবঙ্গে সন্ত্রাস, কারচুপি আর ‘কারসাজি'র ভোট
টঙ্গীতে আগুনে পুড়ল খাদ্যপণ্যের ১২ গুদাম
X
Fresh