• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ফখরুলের জামিন নিয়ে পূর্ণাঙ্গ রায়ে যা বললেন হাইকোর্ট

আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২৪, ১৯:২০
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন প্রশ্নে জারি করা রুল খারিজের রায় প্রকাশ করেছেন হাইকোর্ট। রায়ে ফখরুলের জামিন আবেদন নাকচ করে দেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে ৮ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়েছে। বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নুরউদ্দিন সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত ১০ জানুয়ারি এ রায় দিয়েছিলেন।

হাইকোর্টের পূর্ণাঙ্গ রায়ে বলা হয়েছে, মামলার নথি থেকে সুস্পষ্ট বোঝা যায়, প্রধান বিচারপতির বাসভবনে হামলা এবং ওই বাড়িতে জোর করে প্রবেশের অভিযোগগুলো সত্যিই অত্যন্ত গুরুতর। প্রধান বিচারপতি প্রজাতন্ত্রের তিনটি অঙ্গের একটির প্রধান। তাই তার বাসভবনে হামলার অভিযোগ রাষ্ট্রদ্রোহিতার শামিল।

এতে আরও বলা হয়, অভিযুক্ত আবেদনকারী (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন। তিনি জনগণের ভোটাধিকার আদায়ের আন্দোলন দাবি করে আসছেন। তবে দুর্ভাগ্যবশত, গত কয়েক মাসে দেখা গেছে, কথিত ওই ভোটাধিকারের দাবি দেশে নৈরাজ্য সৃষ্টিতে যুক্ত হয়েছে। যাতে প্রাণহানি, অগ্নিসংযোগ, হাসপাতাল, অ্যাম্বুলেন্স এবং দৈনন্দিন প্রয়োজনীয় পণ্য পরিবহনকারী সরকারি ও ব্যক্তিগত যানবাহন, পুলিশের গাড়িতে হামলার মতো ঘটনা রয়েছে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে রমনা থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে। মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুলসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়। পরদিন ২৯ অক্টোবর সকালে গুলশানের বাসা থেকে ফখরুলকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪২.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা
সোনারগাঁয়ে ইসতিসকার নামাজ আদায়
সাত খুনের ১০ বছর : বিচার শেষ না হওয়ায় হতাশ স্বজনরা
গাজার ধ্বংসস্তূপ পরিষ্কারে সময় লাগবে ১৪ বছর: জাতিসংঘ
X
Fresh