Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

মনির হোসাইন কাসেমী ও হাবীবুল্লাহ মাহমুদকে স্থায়ীভাবে বহিষ্কার

মনির হোসাইন কাসেমী ও হাবীবুল্লাহ মাহমুদকে স্থায়ীভাবে বহিষ্কার
ফাইল ছবি

রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী ও মুহাদ্দিস মাওলানা হাবীবুল্লাহ মাহমুদ কাসেমীকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (৯ জুন) রাতে জামিয়া মাদানিয়া বারিধারা ঢাকার শিক্ষাসচিব মুফতি মকবুল হোসাইন কাসেমী সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এর আগে সোমবার (০৭ জুন) প্রতিষ্ঠানটির মজলিসে শুরার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মাদানী সোসাইটি বাংলাদেশের পরিচালনা কমিটির সভাপতি বদিউর রহমানের সভাপতিত্বে বাদ আসর মাদরাসা কার্যালয়ে শুরা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

এই সিদ্ধান্ত প্রসঙ্গে মজলিসে শুরার রেজ্যুলেশনে উল্লেখ করা হয় যে, জামিয়ার মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী সম্প্রতি বিভিন্ন অনুষ্ঠানে রাষ্ট্রবিরোধী কার্যকলাপ, হেফাজতে ইসলাম ইস্যুতে বিতর্কিত হয়ে যাওয়া এবং বিভিন্ন মামলায় এজহারভুক্ত আসামি হয়ে কারাবন্দি থাকায় মজলিসে শুরা কর্তৃক সর্বসম্মতিক্রমে জামিয়ার মুহতামিম পদসহ অন্যান্য সব পদ থেকে স্থায়ীভাবে অব্যাহতি দেওয়া হয়।

মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাসেমীকে অব্যাহতি দেওয়ার কারণ প্রসঙ্গে রেজ্যুলেশনে উল্লেখ করা হয়, তিনি সাম্প্রতিককালে বিভিন্ন বিতর্কিত বক্তব্য দেওয়া, বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামি হয়ে কারাবন্দি হওয়ায় মজলিসে শুরা কর্তৃক সর্বসম্মতিক্রমে তাকেও স্থায়ীভাবে অব্যাহতি দেওয়া হয়।

এসএস

RTV Drama
RTVPLUS