Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্তের সংখ্যা

করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্তের সংখ্যা
করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্তের সংখ্যা

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৬৪৪ জনে। এছাড়া এই সময়ের মধ্যে আরও নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৩৯ জন। দেশে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৬১ হাজার ৯৪০ জনে।

সোমবার (৩ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে ৬৯ জনের মৃত্যু হয়েছিল এবং আক্রান্ত হয়েছিল ১ হাজার ৩৫৯ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৮৩৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৯১ হাজার ১৬২ জন। ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে আর পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪৩১টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ লাখ ১৮ হাজার ৪১০টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৫ জনের মধ্যে ঢাকা বিভাগের ৩২ জন, চট্টগ্রামের ১৭ জন, রাজশাহীর ২ জন, খুলনার ৪ জন, বরিশালের ২ জন, সিলেটের ৬ জন ও রংপুরের ২ জন।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর পাওয়া যায়।

পি

RTV Drama
RTVPLUS