• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

তীব্র গরমে হিলিতে বেড়েছে ডায়রিয়া রোগীর সংখ্যা

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ এপ্রিল ২০২৪, ১৭:৪৯
ছবি : আরটিভি

তীব্র গরমের কারণে দিনাজপুরের হিলিতে হাসপাতালে বেড়েছে ডায়রিয়া রোগীর সংখ্যা। গত এক সপ্তাহে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে শিশুর সংখ্যাই বেশি। এছাড়াও অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন।

শনিবার (২৭ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইলতুকমিশ আকন্দ।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা আরিক সরকার বলেন, আমার মায়ের দুদিন ধরে জ্বর, গলা ব্যথা ও পেটের সমস্যা। যার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেওয়ার জন্য আসছি। পরে ডাক্তার মাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালের বেডে ভর্তি হওয়ার পরামর্শ দিলেন। এখন আমার মায়ের শরীর অনেকটা ভালো।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইলতুকমিশ আকন্দ বলেন, সারাদেশে আবহাওয়া অতিরিক্ত গরম। যার ফলে অনেকেরই ডায়রিয়াসহ নানা সমস্যা দেখা দিচ্ছে। গত কয়েকদিনের তুলনায় হাসপাতালে ডায়রিয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। আমরা নিয়মিত স্যালাইনসহ নানা মেডিসিন দিয়ে রোগীদের সেবা দিয়ে যাচ্ছি।

দিনাজপুর আবহাওয়া অফিসের তথ্য মতে, শুক্রবার দিনাজপুর জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। সন্ধ্যা ৬টায় বাতাসের আর্দ্রতা ছিল ৩৪ শতাংশ। বাতাসের গড় গতিবেগ ছিল ঘণ্টায় ৮ কিলোমিটার। তবে এখনই বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি শুরু
হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ
হিলিতে অবৈধ যান নির্বাচনে এসে বৈধ
হিলিতে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জাম
X
Fresh