• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

হিলিতে অবৈধ যান নির্বাচনে এসে বৈধ

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ মে ২০২৪, ২১:৫১
ছবি : আরটিভি

কয়েক দিন আগেই দিনাজপুরের হিলির বিভিন্ন সড়ক থেকে ভটভটি, অটোরিকশা, ট্রাক্টরসহ বিভিন্ন অবৈধ যানবাহন উচ্ছেদে অভিযান চালিয়েছে পুলিশ। উপজেলা নির্বাচনের আগের দিন মঙ্গলবার (৭ মে) সেই ভটভটি, ট্রাক্টর (ইট ও বালু বহন) চড়েই নির্বাচনী সরঞ্জাম নিয়ে ভোটকেন্দ্রে যাচ্ছেন পুলিশ ও আনসার সদস্যরা। উপজেলা নির্বাচনে এখন সেই ভটভটিই প্রশাসনের প্রধান ভরসা হয়ে দাঁড়িয়েছে। নির্বাচনের ব্যালট বাক্স থেকে শুরু করে অন্যান্য সরঞ্জামের সঙ্গে দায়িত্বপ্রাপ্ত পুলিশ ও আনসার সদস্যদের ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে ভটভটিতে করে।

মঙ্গলবার (৭ মে) সকালে হাকিমপুর উপজেলায় গিয়ে দেখা যায়, উপজেলা চত্বরে সারি সারি দাঁড় করিয়ে রাখা হয়েছে অসংখ্য ভটভটি ও ট্রাক্টর। উপজেলা নির্বাচনের জন্য বিভিন্ন কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম সরবরাহ করা নিয়ে ব্যস্ত সবাই।

হাকিমপুর উপজেলা নির্বাচন অফিস থেকে নির্বাচনী সরঞ্জাম বের করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এরপর মাইকে কেন্দ্রের নাম ও প্রিজাইডিং কর্মকর্তার নাম ধরে ডাকা হচ্ছে। সংশ্লিষ্ট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সেখানে গিয়ে মালামাল বুঝে নিচ্ছেন। এরপর তা তোলা হচ্ছে সংশ্লিষ্ট কেন্দ্রের জন্য নির্ধারিত ভটভটি অথবা ইট-বালু বহন করা অবৈধ ট্রাক্টরে। প্রতিটি ভটভটি ও ট্রাক্টরের সামনে বড় করে কাগজে লেখা রয়েছে কেন্দ্র নম্বর, কেন্দ্রের নাম ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার মুঠোফোন নম্বর।

খোঁজ নিয়ে জানা গেছে, শুধু হাকিমপুর উপজেলাতেই নয়, জেলার অন্যান্য উপজেলায়ও নির্বাচনী সরঞ্জাম ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের আনা-নেওয়ার কাজে ব্যবহার করা হচ্ছে ভটভটি ও ট্রাক্টর। পুলিশ ও আনসার সদস্যদের এবং তাদের মালামালও পরিবহন করা হচ্ছে এই ভটভটি ও ট্রাক্টর দিয়ে।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল হোসেনে বলেন, জেলা প্রশাসকের নির্দেশেই ভটভটি ও ট্রাক্টরগুলো নেওয়া হয়েছে। তাদের কিলোমিটার হিসেব করে তেল খরচ দেওয়া হবে। নির্বাচনের সময় বেশি গাড়ির প্রয়োজন হয়। যার জন্য ভটভটি ও ট্রাক্টরগুলো ভাড়া করা হয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল সরকার ফোনে বলেন, নির্বাচনের সময়ে ট্রাক্টর ব্যবহারের বিষয়ে কি আইন আছে তা আমার জানা নেই। তবে প্রতিটি যানবাহনের জন্য নির্ধারিত একটি বরাদ্দ আছে। এটি জেলা কর্মকর্তা বলতে পারবেন।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মঙ্গলবার আর্থিক প্রতিষ্ঠান বন্ধ নিয়ে বিজ্ঞপ্তি 
‘এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না’
‘ভোট না দিলে রড গরম করে সোজা করব’
মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচনে ৭ দিনের স্থিতাবস্থা
X
Fresh