Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আপেল শাহরিয়ার

  ১৭ এপ্রিল ২০২১, ১০:২৬
আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ১০:৫০

করোনার ঝুঁকির মধ্যেই চলছে ইফতার বেচাকেনা (ভিডিও)

করোনার ঝুঁকির মধ্যেই সীমিত পরিসরে রাজধানীর পাড়া-মহল্লায় চলছে ইফতার বেচাকেনা। কঠোর বিধি-নিষেধ সত্ত্বেও নানা পদের খাবার চোখে পড়ে ইফতারের দোকানগুলোতে। যদিও মাঝে মধ্যে শারীরিক দূরত্ব বজায় রাখার বিষয়টি ভুলে যাচ্ছেন অনেকে।

রাজধানীর মোহাম্মদপুরসহ বিভিন্ন পাড়া মহল্লায় গিয়ে দেখা যায়, নানা পদের ইফতার সামগ্রীর পসরা সাজিয়েছে দোকানীরা। পরিবারের সদস্যদের নিয়ে ভিন্ন আয়োজনে ইফতার করার বাসনা থেকেই বুট, বুন্দিয়া, জিলাপি, পিয়াজু, কাবাবসহ নানা পদের খাবার কিনছেন অনেকে। করোনায় রেস্টুরেন্টে বসে ইফতার করা বারণ থাকায় বাসায় এবার ইফতারের আনন্দ খুঁজছেন কিছু ক্রেতা।

ক্রেতারা বলছেন, এটা আসলে অভ্যাসের ব্যাপার। অন্তত জিলাপিটা বাইরে থেকে নেয়া হয়। আবার কোনও ক্রেতা বলছেন, এবার হয়তো বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন নিয়ে একসঙ্গে আনন্দঘন ইফতার পার্টি করা হবে না। কিন্তু যার যার সামর্থ্য অনুযায়ী যার যার মতো করে ইফতার করা হচ্ছে।

আরও পড়ুনঃ হাসপাতাল থেকে লাফিয়ে করোনা রোগীর ‘আত্মহত্যা’

হালিম না হলে যেন ইফতারের পূর্ণতাই আসে না। ইফতার আইটেমে তাই এ খাবারটি রাখছেন কেউ কেউ।

করোনায় আগের মত বেচা বিক্রি নেই বলে জানান বিক্রেতারা। স্বাস্থ্যবিধি মেনে বেচা বিক্রি করলেও মাঝে মধ্যে তা সম্ভব হয় না বলেও জানান তারা।

আরও পড়ুনঃ ওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলা

বিক্রেতারা বলছেন, আমরা সবসময় বলি মাস্ক ছাড়া সামনে আসবেন না। তারপরও কেউ কেউ আসে, তাদের কিছু বলার পর বলে যে সমস্যা নাই।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ইফতার দোকান খোলা রাখার সিদ্ধান্ত নেয় সরকার।

এসআর/এসএস

RTV Drama
RTVPLUS