logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

করোনায় গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

32 deaths in the last 24 hours in Corona, 1470 identified
করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট

সারাদেশে করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৩১২ জনে। আর নতুন করে ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৪৭০ জন। করোনায় এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৫ লাখ ২ হাজার ১৮৩ জন।

সোমবার (২১ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল করোনাভাইরাসে মৃত্যু হয়েছিল ৩৮ জনের এবং শনাক্ত হয়েছিল ১ হাজার ১৫৩ জন। সে হিসেবে করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা কমলেও বেড়েছে শনাক্তের সংখ্যা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৬০টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ৪০৯টি নমুনা সংগ্রহ ও ১৫ হাজার ৬৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৯১ হাজার ৩৪৯টি। এ সময়ের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৪৭০ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ দুই হাজার ১৮৩ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত ৩২ জনের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচজন ও ষাটোর্ধ্ব ২১ জন। বিভাগীয় হিসেবে গত একদিনে মারা গেছে ঢাকার বিভাগের ১৫ জন, চট্টগ্রামের আটজন, রাজশাহীর একজন, খুলনার একজন, বরিশালের তিনজন, সিলেটের তিনজন ও রংপুরের একজন।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ২৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক শূন্য ৫৬ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

পি

RTV Drama
RTVPLUS