• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ধর্ম নিয়ে কটূক্তি করায় জবির সেই ছাত্রী গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ১১ নভেম্বর ২০২০, ২৩:১৭
Defamation of religion, arrest
তিথি সরকার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রাণীবিদ্যা বিভাগের (২০১৭-১৮) শিক্ষার্থী ও ছাত্র অধিকার পরিষদ জবি শাখার দপ্তর সম্পাদক তিথি সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তাকে সাময়িক বহিষ্কার করে।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত শিক্ষার্থী তিথি সরকারকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে তথ্য নিশ্চিত করেছেন সিআইডির এএসপি (মিডিয়া) জিসানুল হক।

এ বিষয়ে কাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে তিনি জানান।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসকের আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থী তিথি সরকারকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের মহানবী হযরত মুহাম্মদ (সঃ) সম্পর্কে কটূক্তি করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় বিশ্ববিদ্যালয় থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাময়িক বহিষ্কার করা হলো।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে তিথি সরকার সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন বিদ্বেষমূলক মন্তব্য করে আসছেন। এর প্রেক্ষিতে গত ২৪ অক্টোবর ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে তিথি সরকারকে ৭২ ঘণ্টার মধ্যে স্থায়ী বহিষ্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্রসংগঠন মিলে বিক্ষোভ মিছিল করে।

এফএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আমাকে মেরে ফেলেন ভাই’
যে কারণে পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
রাজধানীতে পুলিশ ক্যাম্পে আগুন
যেকোনো দুর্যোগে পুলিশ জনগণের পাশে রয়েছে: ডিএমপি কমিশনার
X
Fresh