• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নারী নির্যাতন মামলা তালিকা ধরে ধরে নিষ্পত্তি: অ্যাটর্নি জেনারেল

আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২০, ১৮:৪০
Disposal of women abuse cases list: Attorney General
নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন

নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, নারী নির্যাতন ও ধর্ষণ সংক্রান্ত মামলার বিষয়ে দেশের আদালতগুলোর পাবলিক প্রসিকিউটরদের (পিপি) সঙ্গে আলোচনা করে তালিকা ধরে ধরে নিষ্পত্তির সিদ্ধান্ত নেয়া হবে।

অ্যাটর্নি জেনারেল হিসেবে রোববার (১১ অক্টোবর) দায়িত্ব গ্রহণের পর নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। নিয়োগ পাওয়ার পর আজই প্রথম কার্যালয়ে বসেন অ্যাটর্নি জেনারেল।
সাংবাদিকদের তিনি বলেন, বিচার বিভাগে রাষ্ট্রপক্ষের যে কোনো মামলায় লড়ার জন্যে আমাকে দায়িত্ব দেয়া হয়েছে। মামলায় আসামি কে সেটা দেখবো না। আমি দেখব মামলা। আইনজীবী হিসেবে এটি আমার দায়িত্ব।

এ এম আমিন উদ্দিন বলেন, প্রথম অগ্রাধিকার হলো মামলার জট কীভাবে দ্রুত শেষ করা যায়, সে ব্যাপারে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার মাধ্যমে ব্যবস্থা নেয়া। আর প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম যে কাজগুলো করে গেছেন, সেই কাজগুলো এগিয়ে নেয়া। ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার যে উদ্যোগ প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রী নিচ্ছেন, সেটা খুবই ইতিবাচক। সমাজে মূল্যবোধটা ফিরিয়ে আনতে হবে।

দেশে নারী ও শিশু নির্যাতনের ঘটনায় দায়ের হওয়া মামলা নিষ্পত্তিতে কোনো পদক্ষেপ নেবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, নারী নির্যাতন ও ধর্ষণ সংক্রান্ত মামলার বিষয়ে দেশের সব আদালতের পাবলিক প্রসিকিউটরদের (পিপিই) সঙ্গে আলোচনা করে তালিকা ধরে ধরে নিষ্পত্তির জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে।

আরও পড়ুনঃ

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে গ্রেপ্তার ৩৯
টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
বেড়েই চলছে নারী নির্যাতন
X
Fresh