• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ধর্ষণ মামলায় নুর-মামুনদের গ্রেপ্তার চেয়ে ফের আদালতে সেই ঢাবি ছাত্রী

আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২০, ২০:০৫
নুর মামুন
নুরুল হক নুর ও হাসান আল মামুন

ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরসহ ৬ জনকে গ্রেপ্তারে ফের আবেদন করেছেন মামলার বাদি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেই ছাত্রী।

বুধবার (৭ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তারের আদালতে আবেদন করেন তিনি। আদালত আবেদনটি নথিভুক্ত করেছেন।

পরে ওই ছাত্রী গণমাধ্যমকর্মীদের জানান, লালবাগ ও কোতয়ালী থানায় ২১ ও ২২ সেপ্টেম্বর ২টি মামলা দায়ের করি। এ ধরনের মামলার পরপরই সাধারণত আসামিদের গ্রেপ্তার করা হয়। দুই মামলায় অভিযুক্ত ব্যক্তিরা একই। দুই থানাই আসামিদের গ্রেপ্তার করতে পারছে না। এ বিষয়ে একাধিকবার থানায় যোগাযোগ করেছি। পুলিশ শুধু বলছে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরও পড়ুন:
কুষ্টিয়ায় ছাত্রী ধর্ষণের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে মাদ্রাসা সুপার
‘টুকরা টুকরা লাশের পাশে শামুকের ব্যাগ দেখে মাকে চিনতে পারি’
এবার নোয়াখালীতে গৃহবধূকে ৪ টুকরো করে হত্যা

তিনি আরও বলেন, আসামিদের দ্রুত গ্রেপ্তার ও প্রতিবেদন দাখিলের আবেদন করেছি। ন্যায়বিচার পাওয়া নিয়ে আমি সন্দিহান। যেহেতু কেউ মারা না গেলে টনক নড়ে না। তাই জীবন দিয়ে হলেও আমি ন্যায়বিচার পাওয়ার সেই পথে হাঁটব।

গেলো ৪ অক্টোবর ভিপি নুরসহ ৬ জনকে গ্রেপ্তারের জন‌্য আবেদন করেন মামলার বাদী। আদালত সেদিনও আবেদনটি নথিভুক্ত করার আদেশ দেন।

এদিকে, মঙ্গলবার লালবাগ থানায় হওয়া ধর্ষণ মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে প্রতিবেদন দাখিল না হওয়ায় আদালত ২৭ অক্টোবর প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন।

এর আগে গেলো ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ওই ছাত্রী লালবাগ থানায় ছাত্র অধিকার পরিষদের বহিস্কৃত আহ্বায়ক হাসান আল মামুন, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে প্রথম মামলাটি করেন। এরপর কোতোয়ালী ও শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দুটি মামলা করা হয়।


এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
X
Fresh