• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

দ্বিতীয় দিন নিজেদের করে নিয়েছে ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ অক্টোবর ২০১৮, ১৯:১৬

শেষ টেস্টের দ্বিতীয় দিন শেষে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ রানে পিছিয়ে থেকেও এগিয়ে আছে স্বাগতিক ভারত। এগিয়ে থাকাটাই স্বাভাবিক, হাতে আছে আরও ছয় উইকেট।

আগের দিন হায়দরাবাদে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ৯২ রানে যখন ৪ উইকেট নেয় সফরকারীদের তখন দলের বিপর্যয় সামাল দেন রোস্টন চেজ। কখনও শেন ডরিচ আর শেষ বিকেলে জেসন হোল্ডারকে নিয়ে শক্ত অবস্থানে নিয়ে যায় দলকে।

হোল্ডার অর্ধশত রান করে বিদায় নিলেও রোস্টন চেজ ছাড়েনি হাল। শত রান থেকে ২ রান বাকি থাকতে দিন শেষ করলেও দ্বিতীয় দিনে ঠিকই শত রান স্পর্শ করে। ১৮৯ বলে ১০৬ রান করে বিদায়ের পর ৩১১ রানে অলআউট হয়ে যায় উইন্ডিজরা।

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় ওপেনার লোকেশ রাহুল বিদায় নেন ৪ রান করে। তবে গত ম্যাচে নিজের অভিষেকে শতক হাঁকানো পৃথ্বী শ দ্বিতীয় ম্যাচেও তুলে নেন অর্ধশত রান। আরেকটা শতকের ছোঁয়ার পথেই ছিলেন কিন্তু ৭০ রানের মাথায় খেই হারিয়ে ফেলেন এই ওপেনার।

মাঝে চেতেস্বর পূজারা ১০ রানে ফিরলেও বিরাট কোহলি করেন ৪৫ রান। জেসন হোল্ডারের বলে লেগ বিফোর হয়ে ফেরেন ভারতীয় অধিনায়ক।

দ্বিতীয় দিন শেষ হয় আজিঙ্কা রাহানে আর রিষাব প্যান্টের ব্যাটে ভর করে। রাহানে অপরাজিত আছে ৭৫ রানে আর প্যান্ট আছেন ৮৫ রানে।

৪ উইকেটে ভারতের সংগ্রহ ৩০৮ রান। উইন্ডিজদের হয়ে দুই উইকেট নেন জেসন হোল্ডার। ১টি করে উইকেট নেন শেনন গ্যাব্রিয়েল আর রোস্টন চেজ।

আরও পড়ুন :

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সব ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতবে’
বিশ্বকাপে প্রস্তুতি ম্যাচ খেলবে না নিউজিল্যান্ড
তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
X
Fresh