• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

বৃষ্টি আইনে হারলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ অক্টোবর ২০১৮, ১৮:০৬

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে পণ্ড হয়েছিল বৃষ্টি বাধায়। দ্বিতীয় ম্যাচেও একই দশা। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে নির্ধারণ হলো ম্যাচের ফলাফল।

সকালে ডাম্বুলায় টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে নেমে লাসিথ মালিঙ্গার করা প্রথম ওভারেই ওপেনার জেসন রয়কে হারায় ইংলিশরা।

আরেক ওপেনার জনি বেরিষ্ট্রো করেন ৪০ বলে ২৬ রান। দুই ওপেনারের বিদায়ে শুরুর ধাক্কাটা সামলান জো রুট আর ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। রুটের ব্যাটে আসে ৭১ আর মরগান করেন ৯১ বলে ৯২ রান।

এরপর অবশ্য মালিঙ্গা ঝড়ে নাকাল হতে হয় ইংলিশদের। টানা তিন উইকেট নিয়ে একাই ধ্বসিয়ে দেন ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। ১০ ওভারে ৪৪ রান দিয়ে এই লঙ্কান পেসার নেন ৫ উইকেট। ৫০ ওভারে ৯ উইকেটে ২৭৮ রান সংগ্রহ করে সফরকারীরা।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট দিয়ে আসে লঙ্কানরা। মাত্র ৭৪ রানেই হারায় ৫ উইকেট। এরপর ধনঞ্জয়া সিলভা আর থিসারা পেরেরার জুটি কিছুটা আশা দেখালেও বাঁধ সাধে বৃষ্টি।

২৯ ওভারের সময় বৃষ্টি এলে ১৪০ রানের মাথায় থেমে যায় ম্যাচ। এরপর আর মাঠে গড়ায়নি খেলা। পেরেরা করেন ৪৪ আর ধনঞ্জয়া করেন ৩৬ রান।

বৃষ্টি আইনে শেষ পর্যন্ত ৩১ রানের জয় পায় ইংল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

আগামী ১৭ অক্টোবর ক্যান্ডিতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচ।

আরও পড়ুন :

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh