• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

খাদিজার ঘূর্ণিতে কুপোকাত পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ অক্টোবর ২০১৮, ১৪:৫৪
খাদিজা তুল কুবরা (ফার্ইল ছবি)

কক্সবাজারে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। দ্বিতীয়টিতে ৮৯ রান তাড়া করতে নেমে ৩০ রানেই অলআউট হয়ে লজ্জার রেকর্ড গড়েছিল বাংলাদেশ নারী দল। দ্বিপাক্ষিক এই সিরিজের শেষ দুটিতে ৭ উইকেটে জয় তুলে হোয়াইটওয়াশ করে পাকিস্তান নারী দল। আজ সোমবার সফরের একমাত্র ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। সৈকত নগরীর শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে এদিন খাদিজা তুল কুবরার ঘূর্ণিতে কুপোকাত হয়েছে সফরকারীরা। এদিন পাকিস্তানের বিপক্ষে ৬ উইকেটে জয় নিয়ে মাঠ ছেড়েছে রুমানা আহমেদ নেতৃত্বাধীন দলটি।

আজ সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক জাভেরিয়া খান। টপ অর্ডাররা শুভ সূচনা করলেও খাদিজার দাপুটে ইনিংসে আসা যাওয়া ব্যস্ত হয়ে পড়েন ব্যাটাররা।

শেষ পর্যন্ত মাত্র ৯৪ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান দল। নারীদের আন্তর্জাতিক ওয়ানডেতে প্রথম বারের মতো খেলতে নেমেছিলেন খাদিজা। প্রথম বাংলাদেশি হিসেবে ৬ উইকেট তুলে নেন ২৩ বছর বয়সী এই বোলার। নারীদের ক্রিকেটে দশম বোলার হিসেবে ৬ উইকেট তুলে রেকর্ড বুকে নাম লিখিয়েছেন ডান-হাতি এই স্পিনার।

সহজ লক্ষ্যে খেলতে মেনে দ্রুত উইকেট হারাতে হয় স্বাগতিকদের। ইনিংসের প্রথম বলেই ফিরে যান আয়শা রহমান। চতুর্থ ওভারে ব্যক্তিগত ৩ ও দলীয় ৬ রানের মাথায় আউট হন আরেক ওপেনার শারমিন আক্তার। তবে দলে হাল ধরেন ফারজানা হক ও অধিনায়ক রুমানা। ৮১ রানের বড় জুটি গড়ে দলের বিজয় নিশ্চিত করে দেন এই দুই ব্যাটার। তবে শেষ দিকে ৮১ বলে ৪৮ রান করে ফেরেন ফারজানা। অন্যদিকে ৭০ বলে ৩৪ রান করে আউট হন রুমানা।

৩ বলে ৪ রান করা লতা মণ্ডল ও ৭ বলে ৫ রান করা ফাহিমা খাতুন অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৭ মে : ইতিহাসে আজকের এই দিনে
‘সব ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতবে’
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ল বাংলাদেশ দল
‘তামিমের জাতীয় দলে ফেরা উচিত হবে না'
X
Fresh