• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

আড়াই শ’ উইকেটের মালিক মাশরাফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১২:৫৪

গেলো দুই ম্যাচে ৫৮, অপরাজিত ৯৭ রানের ইনিংস খেলেছিলেন হাসমতুল্লাহ শহিদি। বাংলাদেশের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে অধিনায়ক আসগর আফগানকে নিয়ে ৭৮ রানের জুটি গড়েছিলেন। এগিয়ে চলছিলেন জয়ের পথেই। প্রচণ্ড গরমে নাকাল বাংলাদেশি বোলাররা। মু্স্তাফিজের পেশিতে টান পড়ে ম্যাচের মাঝেই। দলে আর কোনও পেসার না থাকায় আক্রমণ চালিয়ে যাচ্ছিলেন মাশারাফি নিজেই। আফগান ব্যাটসম্যানরাও সুযোগ নিচ্ছিল বেশ ভালই। অবশেষে ব্রেক থ্রু! ম্যাচের ৪০তম ওভারে হাসমতুল্লাহ-আসগরের জুটিটি ভাঙলেন টাইগার অধিনায়ক নিজেই।

মাহমুদুল্লাহ রিয়াদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আফগান দলপতি। আসগরের বিদায়ের পরপরই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। কিছুক্ষণ পর আবারও উইকেট। এবার ৭৪ রান করা হাসমতুল্লাহকে বোল্ড করলেন মাশরাফি। চালকের আসনে বসলো বাংলাদেশ দল। এই উইকেটটি তুলেই ম্যাশ বনে গেলেন বাংলাদেশের ইতিহাসের প্রথম ২৫০ উইকেটের মালিক। ক্যারিয়ারে ১৯৪তম ম্যাচে এই রেকর্ডটি ছুঁলেন ৩৪ বছর বয়সী এই পেসার।

শেষ দিকে মোহাম্মদ নবী ও সামিউল্লাহ শেনওয়ারি ব্যাট চালাতে শুরু করেন। তবে শেষ ওভারে মুস্তাফিজুর রহমানের জাদুতে ৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়েন লাল-সবুজরা।

ব্যাট-বলে দারুণ নৈপুণ্য দেখিয়ে (৪১ বলে ৭৩ ও ৫ ওভারে ১৭ রান দিয়ে ১ উইকেট) ম্যাচ সেরা হন মাহমুদুল্লাহ রিয়াদ।

বাংলাদেশের অভিজ্ঞ এই অলরাউন্ডারও মাশরাফির প্রশংসায় পঞ্চমুখ। তিনি বলেন, খুব গুরুত্বপূর্ণ দুটি ব্রেক থ্রু করেছেন অধিনায়ক। মাশরাফির দুই উইকেটে আমরা ম্যাচে ফিরি। তবে আমি পুরো দলকে কৃতিত্ব দিতে চাই। এটা ছিল দলগত প্রচেষ্টার ফল।

আরও পড়ুন :

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
৪৫৫ রানের লিডে দিন শেষ করল শ্রীলঙ্কা
ভালো শুরুর পর ফিরলেন জয়
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
X
Fresh