• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

স্বাগিতকদের চিন্তায় ফেললো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক

  ২৬ মে ২০১৮, ১৩:২৮

লর্ডস টেস্টের প্রথম দিন বোলারদের নৈপুণ্যে স্বাগতিকদের কোণঠাসা করে পাকিস্তান। এবার দ্বিতীয় দিনটিতে অতিথি ব্যাটসম্যানরা স্বাগতিক বোলারদের হতাশাই উপহার দিয়েছে। আর তাতে প্রথম দুই দিন শেষে লর্ডস টেস্টে আধিপত্ব বিস্তার করছে পাকিস্তান।

আগের দিন ইংল্যান্ডকে ১৮৪ রানে গুটিয়ে দিয়ে এক উইকেট হারিয়ে ৫০ রানে প্রথম দিনের খেলা শেষ করে পাকিস্তান। সেখান থেকে শুরু করে দ্বিতীয় দিন শেষে ৮ উইকেট শেষে স্কোরবোর্ডে ৩৫০ রান জমা করে দলটি। এতে করে ১৬৬ রানের লিড পায় সরফরাজ আহমেদের দল।

এদিন দলের পক্ষে চারটি অর্ধশত তুলে নেয় পাকিস্তানের ব্যাটসম্যানরা। ব্যাটসম্যানরা হলেন আজহার আলি, আসাদ শফিক, বাবার আজম ও শাদাব খান। এছাড়াও হারিস সোহেল ও ফাহিম আশরাফ খেলেছেন ত্রিশোর্ধ দুটি ইনিংস। তবে পাকিস্তানের জন্য সবচেয়ে দুসংবাদ হলো ইনফর্ম ব্যাটসম্যান বাবর আজমের ইনজুরি। ইতোমধ্যে পিসিবি জানিয়েছে ইনজুরির কারণে চার-ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।
--------------------------------------------------------
আরও পড়ুন : রাশিয়া বিশ্বকাপের দলগুলোর স্লোগান
--------------------------------------------------------

যাতে করে এই টেস্টের বাকি তিনদিন, পরবর্তী আরো দুটি টেস্ট ও স্কটল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে পড়লেন এ ব্যাটসম্যান। বাবর আজম ছিটকে যাওয়ায় তার পরিবর্তে হয়তো উসমান সালাহউদ্দিন, ফখর জামান অথবা সামি আসলামের মতো কাউকে দলে নিতে চাইবে পাকিস্তান। ইংল্যান্ড সফর শেষ করে আগামী জুলাইয়ে জিম্বাবুয়ের মাটিতে ত্রিদেশীয় ও দ্বিপাক্ষিক সিরিজ খেলবে পাকিস্তান।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান আজহার আলী ও হারিস সোহেল এদিন ব্যাটিং শুরু করেন। সোহেল ব্যক্তিগত ৩৯ রানে থামলে ভাঙে ৭৫ রানের জুটি। মার্ক উডের বলে আউট হওয়ার আগে ৯৫ বলে ৫টি চারের সাহায্যে ইনিংসটি সাজান তিনি। এরপর নিজের ২৮তম টেস্ট ফিফটি তুলে নিয়ে অ্যান্ডারসনের বলে আউট হন আজহার। ১৩৬ বল খেলে ৬টি চারের সাহায্যে অর্ধশত রান করেন তিনি।

তৃতীয় উইকেট জুটিতে আসাদ শফিক ও বাবর আজম ৮৪ রান যোগ করেন। বেন স্টোকসের বলে ফেরার আগে ৫৯ রানের ইনিংস খেলেন শফিক। ক্যারিয়ারে এটি তার ২০তম টেস্ট ফিফটি। বাবর আজম রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন ৬৮ রান করে। তার আগে অধিনায়ক সরফরাজ ৯ রান করে আউট হন।

এরপর শাদাব খান তার ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নেন। দিনশেষে মোহাম্মদ আমির ১৯ ও মোহাম্মদ আব্বাস ০ রানে দিন শেষ করেছেন তারা। আজ এখান থেকে শুরু করবেন আমির ও আব্বাস।

ইংল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন ও বেন স্টোকস। স্টুয়ার্ট ব্রড ও মার্ক উড নিয়েছেন ১টি করে উইকেট।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
X
Fresh