• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

টি-টোয়েন্টিতে ফিরছেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
|  ১৯ এপ্রিল ২০১৮, ২০:২২ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৮, ২০:৩৬
ক্রিকেট যাদের প্যাশন তাদের কাছে ক্রিকেটই সবচেয়ে আপন, সবচেয়ে ভালোবাসার। তেমনি একজন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদি। বিশ্ব একাদশের হয়ে আবারও মাঠে নামছেন এই ক্রিকেটার।

ঘুর্ণিঝড় ইরামা ও মারিয়ার আঘাতে গেল বছর ক্যারিবিয় দ্বীপপুঞ্জে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। সেই ঝড়ে ক্ষতিগ্রস্থ হয় বেশ কয়েকটি স্টেডিয়াম। এরই মাঝে ক্ষতিগ্রস্থ পাঁচটি স্টেডিয়ামের সংস্কারের জন্য তহবিল সংগ্রহ করতে আগামী মে মাসের ৩১ তারিখে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লর্ডসে।

এই চ্যারিটি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বিশ্ব একাদশ নামে একটি দল। এখন পর্যন্ত বিশ্ব একাদশের জন্য নাম নিশ্চিত করেছেন পাকিস্তানের শহিদ আফ্রিদি, শোয়েব মালিক এবং শ্রীলঙ্কার থীসারা পেরেরা।

--------------------------------------------------------
আরও পড়ুন : শনিবার থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপ
--------------------------------------------------------

বিশ্ব একাদশের বিপক্ষে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ক্যারিবীয় দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার কার্লোস ব্রাফেট।

২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন আফ্রিদি ও শোয়েব মালিক। আর পেরেরা ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে জিতিয়েছিলেন শিরোপা। বিশ্ব একাদশের পূর্ণাঙ্গ স্কোয়াড কিছুদিনের মধ্যে ঘোষণা করবে আইসিসি। দলটিকে নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগান।

বিশ্ব একাদশের হয়ে দলে ডাক পাওয়ায় আফ্রিদি বলেন, এমন একটি ম্যাচে খেলার জন্য আমাকে ডেকেছেন তাদের কাছে আমি কৃতজ্ঞ। এই মহান সিদ্ধান্তের জন্য তাদের আমি ধন্যবাদ জানাই। ক্রিকেট শুধু খেলাই নয় এটা একটি পরিবার। এই পরিবারের সবাই সবার খারাপ-ভালো সময়ে পাশে থাকা উচিৎ।

লর্ডসে ফিরতে পেরে আনন্দিত এই সাবেক অলরাউন্ডার বলেন, লর্ডস আইকনিক একটি ভেন্যু এবং এই ম্যাচটি হওয়ার জন্য পারফেক্ট। এ ভেন্যুতে আমার বেশ স্মৃতি রয়েছে। ১৯৯৯ সালে আইসিসি বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলেছিল এবং ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালও খেলেছি। মে’তে আবার সেখানে যাওয়ার সুযোগ হচ্ছে। আশা করছি এবারও সমর্থকদের আনন্দ দিতে পারব।

পাকিস্তানের স্পিন অলরাউন্ডার শোয়েব মালিক বলেছেন,আইসিসি বিশ্ব একাদশে সুযোগ পাওয়া সম্মানের। পাশাপাশি বিশ্ব ক্রিকেটের বড় নামের ক্রিকেটারদের বিপক্ষে আরেকটি খেলার সুযোগ পেয়ে ভালো লাগছে।

পেস অলাউন্ডার থিসারা পেরেরা বলেছেন, দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে একাদশে সুযোগ পাওয়া সত্যিই গর্বের। গত বছরে পাকিস্তানের বিপক্ষে লাহোরে খেলেছিলাম। লর্ডসে পরের ম্যাচে খেলার অপেক্ষায় আছি।

ওয়েস্ট ইন্ডিজ দল
কার্লোস ব্রাফেট (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটকিপার), রায়াদ এমরিট, অ্যাশলে নার্স, কেমো পল, স্যামুয়েল বদ্রি ও কেশরিক উইলিয়ামস।

আরও পড়ুন : 

এমআর/এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়